অসমে জঙ্গি হানার প্রতিবাদে আজ ডুয়ার্স বনধ

অসমে হত্যাকাণ্ডের প্রতিবাদে আজ তরাই ডুয়ার্সে বারোঘণ্টা বনধের ডাক দিয়েছে আদিবাসী বিকাশ পরিষদ। বারো ঘণ্টার বনধের আওতায় উত্তর বঙ্গের তিন জেলা আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং দার্জিলিং। শহরাঞ্চলে মিশ্র সাড়া পড়লেও আদিবাসী এলাকায় বনধের ব্যাপক প্রভাব পড়েছে।  যান চলাচল বন্ধ ছিল ভূটান সীমান্তের জয়গাঁতেও।

Updated By: Dec 27, 2014, 12:55 PM IST
অসমে জঙ্গি হানার প্রতিবাদে আজ ডুয়ার্স বনধ

জলপাইগুড়ি: অসমে হত্যাকাণ্ডের প্রতিবাদে আজ তরাই ডুয়ার্সে বারোঘণ্টা বনধের ডাক দিয়েছে আদিবাসী বিকাশ পরিষদ। বারো ঘণ্টার বনধের আওতায় উত্তর বঙ্গের তিন জেলা আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং দার্জিলিং। শহরাঞ্চলে মিশ্র সাড়া পড়লেও আদিবাসী এলাকায় বনধের ব্যাপক প্রভাব পড়েছে।  যান চলাচল বন্ধ ছিল ভূটান সীমান্তের জয়গাঁতেও।

অসমে জঙ্গি হানার ঘটনায় এবার কাঠগড়ায় অসম সরকার। চারবার সতর্ক করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তবু ঘুম ভাঙেনি অসম সরকারের। আর তারই জেরে ঘটে গিয়েছে এই হত্যালীলা। এনডিএফবির সম্বিজিত্‍ গোষ্ঠীর জঙ্গিরা যে হামলা চালাতে পারে সেই সতর্কবার্তা অসম সরকারকে দিয়েছিল IB.

এমনকি ঘটনার দিন  দু বার এনডিএফবির সম্বিজিত্‍ গোষ্ঠীর সেকেন্ড ইন কমান্ড নাশকতার জন্য ক্যাডারদের রেডিও বার্তার খবরও জানতে পেরেছিল অসম পুলিস। তা সত্বেও হামলা প্রতিরোধে কোনও ব্যবস্থাই নেয়নি অসম পুলিস। এদিকে অসমকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছিয়াশি। বিভিন্ন ত্রাণ শিবিরে নিয়েছেন পঁচাত্তর হাজারেরও বেশি মানুষ। সেনা অভিযান কেমন চলছে তা খতিয়ে দেখতে আজ অসম গেলেন সেনা প্রধান দালবীর সিং সহাগ। বৈঠক করবেন সেনা আধিকারিকদের সঙ্গে।

 

.