শিল্প নিয়ে বিরোধীদের সুরে সুর মেলালেন রাজ্যের মন্ত্রী সহ বাঁকুড়া তৃণমূল জেলা সভাপতি

বিরোধীদের অভিযোগ তো ছিলই। শিল্প নিয়ে এবার বিরোধীদের সুরে কথা বললেন রাজ্যের মন্ত্রী এবং বাঁকুড়া তৃণমূলের জেলা সভাধিপতি। দুর্গাপুর শিল্পাঞ্চলে শিল্পেরই অনুষ্ঠানে দাঁড়িয়ে রাজ্যের শিল্প পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুললেন দুজন। ক্ষুদ্র শিল্প সহ রাজ্যের বৃহত্‍‍ শিল্প, সামগ্রিকভাবে শিল্প নিয়ে শিল্পমন্ত্রীর বক্তব্যে প্রশ্ন রেখে গেছে। বিরোধীদের তরফে বারবারই প্রশ্ন উঠেছে সরকার যে দাবি করছে বাস্তবের সঙ্গে তার কোনও মিল আছে কিনা। বর্তমান রাজ্য সরকারের সমালোচনার অন্যতম জায়গা রাজ্যের শিল্প ভাবমূর্তি। অমিত মিত্র বারবার বিরোধীদের বক্তব্যকে ভুল প্রমাণ করার চেষ্টা করেছেন ঠিকই। কিন্তু বিধানসভার ভিতরে এবং বাইরে বারবারই সমালোচনার মুখে পড়তে হয়েছে সরকারকে।

Updated By: Dec 19, 2015, 10:51 AM IST
শিল্প নিয়ে বিরোধীদের সুরে সুর মেলালেন রাজ্যের মন্ত্রী সহ বাঁকুড়া তৃণমূল জেলা সভাপতি

ওয়েব ডেস্ক: বিরোধীদের অভিযোগ তো ছিলই। শিল্প নিয়ে এবার বিরোধীদের সুরে কথা বললেন রাজ্যের মন্ত্রী এবং বাঁকুড়া তৃণমূলের জেলা সভাধিপতি। দুর্গাপুর শিল্পাঞ্চলে শিল্পেরই অনুষ্ঠানে দাঁড়িয়ে রাজ্যের শিল্প পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুললেন দুজন। ক্ষুদ্র শিল্প সহ রাজ্যের বৃহত্‍‍ শিল্প, সামগ্রিকভাবে শিল্প নিয়ে শিল্পমন্ত্রীর বক্তব্যে প্রশ্ন রেখে গেছে। বিরোধীদের তরফে বারবারই প্রশ্ন উঠেছে সরকার যে দাবি করছে বাস্তবের সঙ্গে তার কোনও মিল আছে কিনা। বর্তমান রাজ্য সরকারের সমালোচনার অন্যতম জায়গা রাজ্যের শিল্প ভাবমূর্তি। অমিত মিত্র বারবার বিরোধীদের বক্তব্যকে ভুল প্রমাণ করার চেষ্টা করেছেন ঠিকই। কিন্তু বিধানসভার ভিতরে এবং বাইরে বারবারই সমালোচনার মুখে পড়তে হয়েছে সরকারকে।

এবার শিল্প নিয়ে রাজ্য সরকারের অস্বস্তি বাড়িয়ে দিলেন খোদ শাসকদলেরই ক্ষুদ্র শিল্প মন্ত্রী স্বপন দেবনাথ। অমিত মিত্রর বক্তব্যকে অনুমোদন করা তো দূরের কথা বিরোধীদের সুরই যেন তাঁর গলায়। এ তো গেল রাজ্যের ক্ষুদ্র শিল্প মন্ত্রীর বক্তব্য। আরও একধাপ এগিয়ে মন্তব্য করলেন বাঁকুড়া তৃণমূলের জেলা সভাধিপতি অরূপ চক্রবর্তী। তাও আবার দুর্গাপুর শিল্পাঞ্চলে শিল্পেরই এক অনুষ্ঠানে দাঁড়িয়ে তাঁর মন্তব্য, গত চার বছরে কিছু শিল্পই হয়নি।

কয়েকমাস পরেই বিধানসভা ভোট। শিল্প ইস্যুতে রাজ্যের পারফরম্যান্সকে বিধানসভা ভোটে বিরোধীরা যে হাতিয়ার করবে তা বলাই বহুল্য। সেই জায়গায় দাঁড়িয়ে তৃণমূলের নেতা মন্ত্রীদের এই মন্তব্য যে বিরোধীদের অস্ত্রকে আরও ধারাল করবে তা বলার অপেক্ষা রাখে না।

.