Animal Cruelty: ৬০ টির-ও বেশি সারমেয়কে ধর্ষণ করে হত্যা! পৈশাচিক প্রাণীবিদকে ২৪৯ বছরের জেল...

Adam Britton: ৬০টিরও বেশি কুকুরকে ধর্ষণ করে হত্যা।  ব্রিটিশ কুমির বিশেষজ্ঞ প্রাণীবিদ অ্যাডাম ব্রিটনের বিরুদ্ধে এমনটাই অভিযোগ ওঠে। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার এনটি সুপ্রিম কোর্টের বিচারপতি মাইকেল গ্রান্ট এই মামলার রায় দেন।

Updated By: Jul 15, 2024, 09:48 PM IST
Animal Cruelty: ৬০ টির-ও বেশি সারমেয়কে ধর্ষণ করে হত্যা! পৈশাচিক প্রাণীবিদকে ২৪৯ বছরের জেল...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্রিটিশ কুমির বিশেষজ্ঞ প্রাণীবিদ অ্যাডাম ব্রিটন। তাঁর বিরুদ্ধে অত্যন্ত জঘন্য অপরাধের অভিযোগ ওঠে। জানা যায়, ৬০টিরও বেশি কুকুরকে ধর্ষণ ও হত্যা করে তিনি। গত বছরের সেপ্টেম্বরে নৃশংস ঘটনাটি প্রকাশ্যে আসে। সেই মামলার শুনানি দিল অস্ট্রেলিয়ার সর্বোচ্চ আদালত। ২৪৯ বছরের কারাদণ্ডের শাস্তি ঘোষণা হয় অ্যাডামের বিরুদ্ধে। গত বছরের সেপ্টেম্বরে নৃশংস ঘটনাটি প্রকাশ্যে আসে। তবে সাজার রায় চূড়ান্তভাবে ঘোষণার আগে আদালতের কাছে আগামী বৃহস্পতিবার অ্যাডামের পক্ষে শেষ প্রতিবেদন প্রকাশের সময় চেয়েছেন আইনজীবীরা। 

আদালতে অ্যাডামের আইনজীবী দাবি করেন, তাঁর মক্কেলের প্যারাফিলিয়া রয়েছে। প্যারাফিলিয়া হল একটি অস্বাভাবিক যৌন আচরণের ইচ্ছা। এই সমস্যা থাকলে মানুষ পশুর সঙ্গে যৌন সম্পর্কের চেষ্টা করেন। আইনজীবী জানান, এই সমস্যা থাকায় পশুদের উপর যৌন নির্যাতন করেছেন তিনি। 

বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার এনটি সুপ্রিম কোর্টের বিচারপতি মাইকেল গ্রান্ট এই মামলার রায় দেন। বিচারপতি বলেন, 'অবলা পশুদের উপর অত্যন্ত বিকৃত অত্যাচার করা হয়েছে। আদালত তার চূড়ান্ত রায় দেওয়ার আগে, ব্রিটনের আইনজীবী আদালতে নতুন প্রমাণ উপস্থাপন করেন এবং এটি বিবেচনার জন্য বলেছিলেন। কারাগারে থাকাকালীন ব্রিটেনকে ৩০ ঘন্টা কাউন্সেলিং করা হয়েছিল। আইনজীবীদের দাবি, কাউন্সেলরের রিপোর্ট বিবেচনায় নেওয়া হোক।'

আরও পড়ুন:Kat Torres: সৌন্দর্যের ফাঁদে ফেলে ফলোয়ারদের যৌন ক্রীতদাস বানিয়ে শিরোনামে ইনস্টা-স্টার!

আদালতে শুনানির সময় সরকারি কৌঁসুলি দাবি করেন, বিকৃত যৌনতায় আসক্ত ছিলেন অ্যাডাম। প্রাণীবিদ বলেই পরিচিত থাকার জন্য, তাঁর কাছে নিশ্চিন্তে পোষ্য কুকুরকে রেখে বেড়াতে যেতেন অনেকেই। সেই সুযোগকে কাজে লাগাতেন অ্যাডাম। সেই জায়গার নাম রেখেছিল 'শিপিং কন্টেইনার'। 
জানা যায়, কুকুরগুলোকে তিনি ধর্ষণ করতেন ও হত্যা করতেন। যেখানে তিনি এই নির্মম কাজ করতেন, সেখানের নিজেই এর নাম দিয়েছিলেন ‘যন্ত্রণা ঘর’। সেই অত্যাচারের ভিডিয়ো নিজেই রেকর্ড করতেন। আদালতে কুকুরদের ওপর নির্যাতনের সেই ভিডিয়োও দেখানো হয়েছে। 

তবে ভিডিয়ো দেখার আগে আদালতকক্ষ থেকে সবাইকে বেরিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারক। জানা গেছে, ৬০ টির বেশি কুকুরকে হত্যার ঘটনায় ব্রিটনের বিরুদ্ধে ষাটেরও বেশি মামলা হয়। নিজের অপরাধ স্বীকারও করেছেন ওই প্রাণিবিজ্ঞানী। অ্যাডামের মানসিক স্বাস্থ্যের চিকিৎসা চলছে বলে দাবি করেছেন আইনজীবীরা। অর্থাৎ সুস্থ মস্তিষ্কে তিনি ওই কাজ করেননি। 

 

আরও পড়ুন, Ququ Love Guru: বড়লোক বর বাগাবেন কী করে, ইউটিউবে টিপস দিয়েই বছরে ১৬০ কোটি রোজগার এই মহিলার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.