বিশ্বের সেরা ৩টি খবর

সিরিয়ার পালমাইরা শহরের সীমান্তে মাইনের খোঁজে তল্লাসি চালাচ্ছে রাশিয়ান সেনা। সম্প্রতি আইসিস জঙ্গিদের থেকে পালমাইরার দখল নিয়েছে সিরিয়া সেনা। এরপরই ওই এলাকায় মাইন পোঁতা রয়েছে কিনা তারই খোঁজে চলছে তল্লাসি। একশো আশি হেক্টরেরও বেশি এলাকায় চলবে তল্লাসি। কাজে লাগানো হচ্ছে প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর এবং রোবটকেও। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে এবিষয়ে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে।

Updated By: Apr 6, 2016, 08:59 AM IST
বিশ্বের সেরা ৩টি খবর

ওয়েব ডেস্ক: সিরিয়ার পালমাইরা শহরের সীমান্তে মাইনের খোঁজে তল্লাসি চালাচ্ছে রাশিয়ান সেনা। সম্প্রতি আইসিস জঙ্গিদের থেকে পালমাইরার দখল নিয়েছে সিরিয়া সেনা। এরপরই ওই এলাকায় মাইন পোঁতা রয়েছে কিনা তারই খোঁজে চলছে তল্লাসি। একশো আশি হেক্টরেরও বেশি এলাকায় চলবে তল্লাসি। কাজে লাগানো হচ্ছে প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর এবং রোবটকেও। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে এবিষয়ে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে।

  • বৃহত্তম ডিম্বাকৃতি হীরের নিলাম হল হংকংয়ে। উজ্জ্বল নীলাভ এই হিরের নিলামের আয়োজন করে সুথবে। ১০ ক্যারাটের বেশি ওজনের হীরেটি নিলাম শুরুর কিছুক্ষণের মধ্যেই ৩১.৮ বিলিয়ন মার্কিন ডলারে কিনে নেন নামপ্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি। ফোনে নিলামে অংশ নেন তিনি।
  • ২০১৮-এ ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ রাশিয়া। মঙ্গলবার রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের জেনিথ এরিনা স্টেডিয়াম পরিদর্শন করলেন ফিফার আধিকারিকরা। বিশ্বকাপের জন্য ঢেলে সাজানো হচ্ছে স্টেডিয়ামটিকে। সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের সেমিফাইনাল। রাজধানী মস্কোতে হবে ফাইনাল। প্রস্তুতি খতিয়ে দেখে তাঁরা সন্তুষ্ট বলে জানিয়েছেন ফিফার আধিকারিকরা।
.