মার্কিন প্রেসিডেন্ট বাইডেনকে 'ওবামা' বলে সম্বোধন! মুখ ফস্কে বিপাকে হোয়াইট হাউস সচিব

একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা গিয়েছে এক প্রেস বিবৃতি পড়ার সময় তিনি মার্কিন প্রেসিডেন্ট বাইডেন না বলে মার্কিন প্রেসিডেন্ট ওবামা বলে ফেলেন। বলেই অবশ্য থমকান কারিন। বুঝতে পেরেছেন ভয়ানক এক ভুল করে ফেলেছেন। 

Updated By: Feb 24, 2023, 06:16 PM IST
মার্কিন প্রেসিডেন্ট বাইডেনকে 'ওবামা' বলে সম্বোধন! মুখ ফস্কে বিপাকে হোয়াইট হাউস সচিব
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কথার প্রেক্ষিতে কথা কিংবা দ্রুতগতিতে প্রত্যুত্তর দেওয়ার সময় ভুল কমবেশি সকলেরই হয়ে থাকে। কিন্তু এবার সেই ভুলেই অস্বস্তিতে পড়লেন খোদ হোয়াইট হাউস সচিব। নাম বিভ্রাটে এবার সংবাদ শিরোনামে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জ্যঁ-পিয়েরে। 

আরও পড়ুন, PIB Fact Check । SBI YONO: আজ রাতেই থেকে বন্ধ হয়ে যাবে আপনার SBI YONO অ্যাকাউন্ট! কী বড় তথ্য দিল সরকার?

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা গিয়েছে এক প্রেস বিবৃতি পড়ার সময় তিনি মার্কিন প্রেসিডেন্ট বাইডেন না বলে মার্কিন প্রেসিডেন্ট ওবামা বলে ফেলেন। বলেই অবশ্য থমকান কারিন। বুঝতে পেরেছেন ভয়ানক এক ভুল করে ফেলেছেন। গোটা বিষয়টি লাইভ টিভিতে ধরা পড়েছে। এই 'স্লিপ অফ টাং' এর পরমুহূর্তেই অবশ্য নিজের ভুল সংশোধন করে নিয়েছেন তিনি। 

বৃহস্পতিবার হোয়াইট হাউসের তরফে বিশ্ব ব্যাঙ্কের শীর্ষ কর্তা নিয়োগে মনোনয়নের বিষয়টি নিয়ে একটি প্রেস ব্রিফিং করা হচ্ছিল। তিনি ভুল করে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে ‘প্রেসিডেন্ট ওবামা’ বলে সম্বোধন করেন। তৎক্ষণাৎ নিজের ভাষ্য ঠিক করে নিয়ে তিনি বলেন, 'এটা আজকের জন্য খবর'! 

প্রসঙ্গত, বিশ্ব ব্যাঙ্কের নতুন প্রেসিডেন্ট হিসেবে অজয় ​​বাঙ্গাকে মনোনীত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মাস্টারকার্ডের প্রাক্তন সিইও ছিলেন বাঙ্গা। বর্তমানে তিনি ইক্যুইটি ফার্ম জেনারেল আটলান্টিকের ভাইস চেয়ারম্যানের পদে আসীন রয়েছেন। ইন্দো-আমেরিকান ব্যবসায়ী অজয় ​বাঙ্গাকে এই গুরুত্বপূর্ণ দায়িত্বের জন্য মনোনীত করেছে আমেরিকা। বিশ্ব ব্যাঙ্কের প্রেসিডেন্ট সাধারণত মার্কিন রাষ্ট্রপতি দ্বারা মনোনীত হন।

আরও পড়ুন, সঞ্চয়ে সুখবর! আজ থেকেই ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়ছে এই ব্যাঙ্কে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.