আমেরিকার নির্বাচনেও ট্রাম্প-কার্ড সেই 'হিন্দুত্ব'ই

গোটা বিশ্ব এই মুহূর্তে যেদিকে ফোকাস করেছে, তাহল আমেরিকার রাষ্ট্রপতি নির্বাচন। ইতিহাসের সম্মুখীন আমেরিকা। সাত দশক পর আবারও ফিরতে পারে পুরাতন ইতিহাস। একই দলের হয়ে মার্কিন মসনদে কোনও একটি দলের আধিপত্য। হ্যাটট্রিক। হিলারি জিতলে হবে তেমনটাই। আর তা না হয়ে ডোনাল্ড ট্রাম্প জিতলে এটা প্রথমবার হবে, এমন একজন রিপাবলিক প্রতিনিধি আমেরিকার রাষ্ট্রপতি হবেন যার বিরুদ্ধে রয়েছে একাধিক যৌন হেনস্থার অভিযোগ। ট্রাম্প জিতলে তিনিই হবেন আমেরিকার সবথেকে প্রবীন রাষ্ট্রপতি। 

Updated By: Nov 8, 2016, 02:38 PM IST
আমেরিকার নির্বাচনেও ট্রাম্প-কার্ড সেই 'হিন্দুত্ব'ই

ওয়েব ডেস্ক: গোটা বিশ্ব এই মুহূর্তে যেদিকে ফোকাস করেছে, তাহল আমেরিকার রাষ্ট্রপতি নির্বাচন। ইতিহাসের সম্মুখীন আমেরিকা। সাত দশক পর আবারও ফিরতে পারে পুরাতন ইতিহাস। একই দলের হয়ে মার্কিন মসনদে কোনও একটি দলের আধিপত্য। হ্যাটট্রিক। হিলারি জিতলে হবে তেমনটাই। আর তা না হয়ে ডোনাল্ড ট্রাম্প জিতলে এটা প্রথমবার হবে, এমন একজন রিপাবলিক প্রতিনিধি আমেরিকার রাষ্ট্রপতি হবেন যার বিরুদ্ধে রয়েছে একাধিক যৌন হেনস্থার অভিযোগ। ট্রাম্প জিতলে তিনিই হবেন আমেরিকার সবথেকে প্রবীন রাষ্ট্রপতি। 
 

এই নির্বাচনেই ভোটার ভাগাভাগি হয়ে গিয়েছে নারী পুরুষেও। ভাগ হয়েছে হিন্দু-মুসলিমেও। আর এই সুযোগ কাজে লাগাতে ভোট ব্যাঙ্কে ভোটার বাড়াতে হিন্দুদের আপ্লুত করে দেওয়ার মতই 'বাণী' রেখেছেন ডোনাল্ড ট্রাম্প। প্রচারের শেষ লগ্নে হিন্দু বন্দনায় রিপাবলিকান ধনকুবের।  

 

হিন্দুদের নিয়ে ডোনাল্ড ট্রাম্প বলছেন, "আমি হিন্দুদের বিরাট ভক্ত। মানে আমি ভারতীয়দেরও বড় ভক্ত। বিরাট, বিরাট ভক্ত। নিশ্চিত করে বলতে পারি আমি জিতলে হিন্দু আর ভারতীয়রা হোয়াইট হাউসে সত্যিকারের বন্ধু পাবেন।"      

.