Viral: শাবককে ঘুম থেকে ডেকে তুলতে পারছে না মা-হাতিটি, তারপর...

মা-হাতিটি তার বাচ্চাটিকে বারবার শুঁড় দিয়ে ঠেলছে, কিন্তু মায়ের শুঁড়ের ঠেলা খেয়েও ওঠেনি সে। তখন মা-হাতিটিকে খুবই অসহায় লাগে। তবে সে হাল ছাড়ে না।

Updated By: Jul 13, 2022, 01:55 PM IST
Viral: শাবককে ঘুম থেকে ডেকে তুলতে পারছে না মা-হাতিটি, তারপর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এত মানবিক ছবি দেখে মুগ্ধ নেটপাড়া। ঘুম থেকে উঠছে না বাচ্চাটি, ফলে মা দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়ছে। শেষমেশ অন্যের সাহায্যও নেয় সে। তাঁরা এসে বাচ্চাটিকে ডেকে দিলে মা নিশ্চিন্ত হয়। 

এ এক মা-হাতির গল্প। এ সংক্রান্ত একটি ভিডিয়োও ভাইরাল হয়েছে। সেখানে খুবই মর্মস্পর্শী এই দৃশ্য দেখা গিয়েছে। তার বাচ্চাটি কিছুতেই ঘুম থেকে উঠছে না। মা-হাতিটি তাকে বারবার শুঁড় দিয়ে ঠেলছে, কিন্তু মায়ের শুঁড়ের ঠেলা খেয়েও ওঠেনি সে। তখন তাকে খুবই হতাশ ও অসহায় লাগে। তবে সে হাল ছাড়ে না। এটা ঘটছে একটি চিড়িয়াখানায়। হাতিটি তখন সেই চিড়িয়াখানার কর্মীদের ডেকে আনে বাচ্চাটির কী হল, তা জানার জন্য। 

ভিডিয়োটিতে দেখা যায়, চিড়িয়াখানার কর্মীরা মা-হাতির ডাকে তখনই চলে আসে এবং বাচ্চাটিকে জোরে জোরে ঠেলে ঘুম থেকে তুলে দেয়। ঘুম ভাঙতেই খানিক হকচকিয়ে তার পরেই মায়ের দিকে দৌড়তে থাকে সে। মা-হাতিও হাঁফ ছেড়ে বাঁচে। চলে যান বনকর্মীরা।

ভিডিয়োটি দেখে অনেকেই মুগ্ধ হয়েছেন। অনেকেই মা-হাতির উদ্বেগের শরিকও হয়েছেন। কমেন্টে লিখেছেন, বাচ্চার এরকম হলে যে কোনও মায়েরই মন এমন উচাটন হয়। তবে অবলা জীব হয়েও হাতিটির এভাবে নিজের মনের ভাব ব্যক্ত করা দেখে আপ্লুত নেটপাড়া।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Viral: বাড়ির পাশেই আরশি-নগর, সেখানে গিয়ে পৌঁছল এক ভালুক...

.