মার্কিন মুলুকে বন্দুকবাজের গুলিতে মৃত ৪ নৌ সেনা, উদ্বিগ্ন প্রেসিডেন্ট ওবামা

মার্কিন নৌ সেনার দু দুটি গুরুত্বপূর্ণ ভবনে আচমকা দুষ্কৃতী হামলা। বৃহস্পতিবার অজ্ঞাতপরিচয় এক বন্দুকবাজের গুলিতে চার নৌ সেনা কর্মীর মৃত্যু হয়। পুলিসের পাল্টা গুলিতে হামলাকারীও খতম। এই ঘটনায় দেশজুড়ে আতঙ্ক ছড়ায়। প্রেসিডেন্ট বারাক ওবামাও উদ্বিগ্ন।

Updated By: Jul 17, 2015, 01:13 PM IST
মার্কিন মুলুকে বন্দুকবাজের গুলিতে মৃত ৪ নৌ সেনা, উদ্বিগ্ন প্রেসিডেন্ট ওবামা

ব্যুরো: মার্কিন নৌ সেনার দু দুটি গুরুত্বপূর্ণ ভবনে আচমকা দুষ্কৃতী হামলা। বৃহস্পতিবার অজ্ঞাতপরিচয় এক বন্দুকবাজের গুলিতে চার নৌ সেনা কর্মীর মৃত্যু হয়। পুলিসের পাল্টা গুলিতে হামলাকারীও খতম। এই ঘটনায় দেশজুড়ে আতঙ্ক ছড়ায়। প্রেসিডেন্ট বারাক ওবামাও উদ্বিগ্ন।

এবার বন্দুকবাজের নিশানায় মার্কিন নৌ সেনার দুটি গুরুত্বপূর্ণ ভবন। বৃহস্পতিবার টেনেসির চাট্টানুগায় লি হাইওয়ে সংলগ্ন নৌ সেনা নিয়োগ কেন্দ্রে হামলা চালায় এক যুবক। অত্যাধুনিক রাইফেল থেকে নৌ সেনার ভবন লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে থাকে সে। গুলিতে ঝাঁঝরা হয়ে যায় সামনের কাঁচের দরজা। মৃত্যু হয় বেশকয়েকজন সেনা কর্মীর। পুলিস পাল্টা গুলি চালালে হামলাকারি পালিয়ে যায়। কিছুক্ষণ পর অ্যামনিকোলা হাইওয়ে লাগোয়া US নেভি রিজার্ভ সেন্টারেও গুলি চালানোর ঘটনা ঘটে। খবর পেয়ে সেখানেও ছুটে যায় বিশাল পুলিস বাহিনী। তারপর শুরু হয় গুলির লড়াই। বেশকিছুক্ষণ গুলি বিনিময়ের পর পুলিসের গুলিতে মৃত্যু হয় হামলাকারির। দুটি ভবনের মধ্যে দুরুত্ব সাড়ে সাত মাইল। ঘটনার তদন্তে নেমে এফবিআইয়ের গোয়েন্দাদের অনুমান, নৌ সেনা নিয়োগ কেন্দ্র এবং US নেভি রিজার্ভ সেন্টারের হামলকারি একজনই। স্থানীয় সময় বেলা একটা পনেরোর মধ্যে পুলিস টুইট করে জানায়, পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে। চাট্টানুগার মেয়র অ্যান্ডি বারকেও জানান যে বন্দুকবাজেরও মৃত্যু হয়েছে। এদিনের ঘটনায় ইসলামিক সন্ত্রাসবাদীদের হাত নেই বলেই মনে করছে এফবিআই। বরং তাদের মতে, এটা নিছকই অপরাধ মূলক ঘটনা। মার্কিন অ্যাটর্নি জেনারেল বিল কিলিয়ানের মতে, এটা ঘরোয়া সন্ত্রাস।

.