গণনা কেন্দ্রে বহু 'খারাপ জিনিস' হয়েছে, হেরেও কারচুপির জিগির ট্রাম্পের

পেনসিলভেনিয়া, জর্জিয়া ও অ্যারিজোনার মতো স্যুইং স্টেটেই ভোটের ফলাফল হাত থেকে বেরিয়ে যায় ট্রাম্পের।

Updated By: Nov 8, 2020, 02:28 AM IST
গণনা কেন্দ্রে বহু 'খারাপ জিনিস' হয়েছে, হেরেও কারচুপির জিগির ট্রাম্পের

নিজস্ব প্রতিবেদন: বহুত না-ইনসাফি!

নির্বাচনে হেরে ভোট গণনায় কারচুপির অভিযোগ আনলেন ডোনাল্ড ট্রাম্প। যদিও ওই অভিযোগকে পাত্তা দিচ্ছে না কোনও মহল। রাস্তায় নেমে উল্লাস করছেন জো বাইডেনের সমর্থকরা। তবে এনিয়ে আইনি লড়াইয়েও যেতে পারেন ট্রাম্প। দলের মুখপাত্র রনা ম্য়াকড্যানিয়েল টুইট করেছেন, উনি বলেছেন অনিয়ম ও জালিয়াতির তদন্ত করতে সময় লাগবে।

আরও পড়ুন-২০২৪ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতিও হবে কমলা, উচ্ছ্বসিত মামা

জো বাইডেন এগোতে শুরু করতেই ভোটে জালিয়াতির অভিযোগ তুলেছিলেন ডোনাল্ড ট্রাম্প। রাত আড়াইটেয় প্রেস কন্ফারেন্স করে বলেছিলেন, ভোট ৪টেয় হঠাত্ করে কিছু ব্যালট এসে গেল আর তা গুনতে শুরু হল, এমন জিনিস মেনে নেবে না রিপাবলিকানরা। প্রয়োজনে গণনা থামিয়ে দেব, সুপ্রিম কোর্টে যাব।

শনিবার তিনি বলেন, গণনার সময় বহু খারাপ জিনিস হয়েছে। গণনাকেন্দ্রের জানলা-দরজা কার্ডবোর্ড দিয়ে বন্ধ করে দেওয়া হয় যাতে ভেতরে কী হচ্ছে তা বোঝা না যায়। অনেক কিছুই রদবদল করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, পেনসিলভেনিয়া, জর্জিয়া ও অ্যারিজোনার মতো স্যুইং স্টেটেই ভোটের ফলাফল হাত থেকে বেরিয়ে যায় ট্রাম্পের।। ওইসব জায়গাগুলিকে নিয়েই চিন্তায় ছিলেন ট্রাম্প।

আরও পড়ুন-মার্কিন মুলুকে নজির, দেশের প্রথম মহিলা উপরাষ্ট্রপতি নির্বাচিত ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস

ট্রাম্পের দাবি, নির্বাচনের দিনই পেনসিলভেনিয়ায় জিতে গিয়েছিলাম। কিন্তু দেখলাম এগিয়ে থেকেও তা হঠাত্ই সবকিছু ভ্যানিস হয়ে গেল। গণনার সময় বহুক্ষণ কোনও অবজার্ভারকে ঢুকতে দেওয়া হয়নি। সেই সময় কী হচ্ছিল!

.