হাতে খেলনা হ্যান্ড গান; থামতে বলার পরই ১৪ বছরের কিশোরকে লক্ষ্য করে পরপর গুলি পুলিসের

এলাকার সামজাকর্মীরা ওই ঘটনাকে খুন বলে পুলিসের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন

Updated By: Jan 20, 2019, 12:05 PM IST
হাতে খেলনা হ্যান্ড গান; থামতে বলার পরই ১৪ বছরের কিশোরকে লক্ষ্য করে পরপর গুলি পুলিসের

নিজস্ব প্রতিবেদন: কয়েক মুহূর্তেই ঘটে গেল ভয়ঙ্কর ঘটনা। হাতে খেলনা হ্যান্ডগান নিয়ে দৌড়চ্ছিল এক কিশোর। পুলিস থামতে বলে। তা না করতেই পরপর গুলি। মাটিতে লুটিয়ে পড়ল একটা তাজা প্রাণ। মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার ঘটনা। জনতার চাপে পড়ে পুলিস ওই ঘটনার ফুটেজ প্রকাশ করতে বাধ্য হয়েছে।

আরও পড়ুন-‘হিজড়ার চেয়েও অধম মায়াবতী’, কুকথার তোড় বিজেপি নেত্রীর মুখে  

গত সপ্তাহে অ্যারিজেনার টেম্পেতে এক পাঁচিল ঘেরা বাড়ির পাশে এক কিশোরকে দেখতে পায় পুলিস। গাড়িতে তাকে তাড়া করে পুলিস। এক সময় গাড়ি থামিয়ে তার পেছনে পিস্তল বের করে দৌড়াতে থাকে। পাশাপাশি চিত্কার করে ওই কিশোরকে তার হাত দেখাতে বলে। তা না করে ওই বছর চোদ্দোর কিশোর দৌড়াতে থাকে। তা দেখেই পুলিস তাকে লক্ষ্য করে পরপর দুটি গুলি করে। পরে দেখা যায় অ্যান্টনিও আরশ নামে ওই কিশোরের হাতে ছিল আসলে একটা খেলনা হ্যান্ডগান।

ওই ঘটনার পর এলাকায় তীব্র উত্তজনার সৃষ্টি হয়। এলাকার সামজাকর্মীরা ওই ঘটনাকে খুন বলে পুলিসের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন। পাশাপাশি ওই ঘটনার ফুটেজ প্রকাশ করার জন্যও চাপ দিতে থাকেয বাধ্য হয়েই পুলিস তাদের পোশাকের সঙ্গে লাগানো ক্যামেরার ফুটেজ প্রকাশ করে।

আরও পড়ুন-সমস্ত শক্তি দিয়ে মোদীকে ফের প্রধানমন্ত্রী করুন, বিজেপি কর্মীদের বার্তা গডকরীর

ওই ঘটনায় পুলিস এখন প্রবল বিপাকে। টেম্পে পুলিসের প্রধান সিলভিয়া মোইর সংবাদমাধ্যমে বলেন, ওই কিশোরের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আমরা খুবই মর্মাহত।

ঘটনার প্রতিবাদে টেম্পে পুলিস কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখায় জনতা। কিশোরের মা সংবাদমাধ্যমে বলেন. কিছু বুঝি না, আমি ন্যায়বিচার চাই।

 

.