মহাদেব ইমরানকে দেখে ক্ষুব্ধ পাকিস্তান

এই ছবি বিতর্কে স্বরাষ্ট্র মন্ত্রী তালাল চৌধুরিকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন ন্যাশানাল এসেম্বলি-র অধ্যক্ষ সর্দার আয়াজ সাদিক।

Updated By: Apr 12, 2018, 07:05 PM IST
মহাদেব ইমরানকে দেখে ক্ষুব্ধ পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন: মহাদেবের ছবিতে ইমরান খানের মুখ দেখে ক্ষোভে ফুঁসছে তামাম পাকিস্তান। সম্প্রিতি "উই লাভ নওয়াজ শরিফ, শাহবাজ শরিফ অ্যান্ড পিএমএল-এন" নামের ফেসবুক পেজের এক পোস্টে দেখা যায়, মহাদেবের ছবির উপর প্রাক্তন পাক ক্রিকেটার তথা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খানের মুখ। এই পোস্টটি দেখেই ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ করেন সে দেশের হিন্দু সম্প্রদায়ের একাংশ। সমালোচনায় মুখর হয়েছে মুসলিম সম্প্রদায়ের একটা বড় অংশও। বিষয়টি নিয়ে পাক সংসদ অর্থাত্ ন্যাশানাল এসেম্বলি-তে তুমুল বিতর্ক হয়েছে। এই ছবি বিতর্কে স্বরাষ্ট্র মন্ত্রী তালাল চৌধুরিকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন ন্যাশানাল এসেম্বলি-র অধ্যক্ষ সর্দার আয়াজ সাদিক।

কিন্তু, কে করল এই কাজ?
ইমরানের দল পিটিআই বলছে, তাঁদের শীর্ষ নেতাকে হেনস্থা করতে এই কুকীর্তি ঘটিয়েছে নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)। এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে এক ইন্টারনেট ব্যবহারকারীর আহ্বান, "আসুন, আমরা সবাই পিএমএল-এন-এর এই হীন কাজের নিন্দা করি। ওরা পাকিস্তানি হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত হেনেছে। এই মহান দেশে তাঁদেরও (হিন্দুদের) সমানাধিকার রয়েছে"। আরও পড়ুন- গরুকে কোরান শোনান, সুস্বাদু মাংস পাবেন, অভিনব নিদান মালয়েশিয়ায়

ছবিটিকে ঘিরে নিন্দার ঝড় ওঠায়, ফেসবুক থেকে ইতিমধ্যে সেটি সংশ্লিষ্ট পেজ থেকে মুছে ফেলা হয়েছে।

.