ওয়াশিংটনে বন্দুকবাজের গুলিতে মৃত ৩, আহত ৭

বৃহস্পতিবার আমেরিকার লুইসিয়ানায় এক বন্দুকবাজের হামলায় প্রাণ হারিয়েছেন ৩ জন। ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭ জন। বৃহস্পতিবার গভীর রাতে লুইসিয়ানায় একটি মুভি থিয়েটারের সামনে হঠাত্ই গুলি চালাতে শুরু করেন ওই বন্দুকবাজ। লুইসিয়ানায়র পুলিস ৫৮ বছরের ওই বন্দুকবাজকে চিহ্নিত করতে পেরেছে। কিন্তু পুলিসের তরফ থেকে এখনও পর্যন্ত কোনও নাম জানানো হয়নি। ঘটনাটি ঘটার সময় থিয়েটার হলে প্রদর্শিত হচ্ছিল 'ট্রেনরেক' নামের একটি সিনেমা। পুলিস জানিয়েছে ওই সময় সেখানে প্রায় ১০০ জন মানুষ ওই সিনেমা দেখছিলেন। 

Updated By: Jul 24, 2015, 12:58 PM IST
ওয়াশিংটনে বন্দুকবাজের গুলিতে মৃত ৩, আহত ৭

ওয়েব ডেস্ক: বৃহস্পতিবার আমেরিকার লুইসিয়ানায় এক বন্দুকবাজের হামলায় প্রাণ হারিয়েছেন ৩ জন। ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭ জন। বৃহস্পতিবার গভীর রাতে লুইসিয়ানায় একটি মুভি থিয়েটারের সামনে হঠাত্ই গুলি চালাতে শুরু করেন ওই বন্দুকবাজ। লুইসিয়ানায়র পুলিস ৫৮ বছরের ওই বন্দুকবাজকে চিহ্নিত করতে পেরেছে। কিন্তু পুলিসের তরফ থেকে এখনও পর্যন্ত কোনও নাম জানানো হয়নি। ঘটনাটি ঘটার সময় থিয়েটার হলে প্রদর্শিত হচ্ছিল 'ট্রেনরেক' নামের একটি সিনেমা। পুলিস জানিয়েছে ওই সময় সেখানে প্রায় ১০০ জন মানুষ ওই সিনেমা দেখছিলেন। 

প্রাথমিক ভাবে অনুমানে পুলিস জানিয়েছে, ২০১২ সালে কলোরাডোতে একটি থিয়েটারে গণহত্যার রায়ের বদলা নিতেই এই হামলা। কলোরাডো থিয়েটার গণহত্যার প্রাণ হারিয়েছিলেন ১২ জন এবং আহত হয়েছিলেন ৭০ জন। এই ঘটনায় আদালত দোষীদের মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেছে। এই রায়ের প্রতিবাদেই আততায়ীরা এই কর্মকাণ্ড ঘটিয়েছেন কিনা তার তদন্তে নেমেছে পুলিস।

এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন লুইসিয়ানায়র গভর্নর বব্বি জিন্ডাল। তার সঙ্গে তিনি এও জানিয়েছেন, এই ধরনের ঘটনা আমেরিকাবাসীর কাছে ভয়েরও কারণ। তিনি আরও বলেন, "এই ঘটনা গুলির পেছনে কোনও ভাল কারণ থাকে না, কেবল মাত্র নিজেদের আনন্দের জন্যেই আততায়ীরা এই ধরণের কাজ করেন"। ঘটনায় আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। গভর্নর জিন্ডাল আহতদের সঙ্গে দেখা করেন।

.