Banned Music: আশ্চর্য কাণ্ড! খুব স্লো আবার খুব ফাস্ট, দেশে এবার নিষেধাজ্ঞার কোপে মিউজিক...

Banned Music: খুব জোরেও নয় আবার খুব আস্তেও নয়। দেশের সমস্ত পাব বা ডিস্কে একটি মাত্রা পর্যন্ত নাচের গান বাজানো যাবে। এমনটাই বিবৃতি জারি করল এই দেশের সরকার।

Updated By: Apr 15, 2024, 09:01 PM IST
Banned Music: আশ্চর্য কাণ্ড! খুব স্লো আবার খুব ফাস্ট, দেশে এবার নিষেধাজ্ঞার কোপে মিউজিক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খুব জোরেও নয় আবার খুব আস্তেও নয়। দেশের সমস্ত পাব বা ডিস্কে একটি মাত্রা পর্যন্ত নাচের গান বাজানো যাবে। এমনটাই বিবৃতি জারি করল এই দেশের সরকার।

চেচনিয়ার কালচার মন্ত্রী মুসা দাদায়েভ সম্প্রতি এক বিবৃতি জারি করেছেন। বিবৃতিটি মূলত আধুনিক গান ঘরানাকে অপরাধী করে তোলে যা সাধারণত সারা বিশ্বের ক্লাবগুলিতে বাজানো হয়, তার উপর। দাদায়েভ বিবৃতিতে বলেন যে, 'সমস্ত বাদ্যযন্ত্র ভোকাল এবং কোরিওগ্রাফি গানগুলিকে প্রতি মিনিটে ৮০-১১০ বীটে বাজানো উচিত।' রাশিয়ান মিডিয়া রিপোর্ট করেছে যে, চেচেন শিল্পীরা ১ জুন পর্যন্ত নতুন প্রয়োজনীয়তার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়, এমন কোনও সংগীত পুনরায় লেখার জন্য সময় আছে।

আরও পড়ুন:Vicky Donor: কাউকে চুমু না খেয়ে, না জড়িয়েই ১৮০ সন্তানের বাবা ৫২ বছরের জো!

দাদায়েভ বলেন, 'অন্যজনের থেকে সংগীত সংস্কৃতি নেওয়া অগ্রহণযোগ্য। চেচেনের জনগণ এবং আগাম প্রজন্মের কথা মাথায় রেখে আমাদের সাংস্কৃতিক ঐতিহ্যকে সকলের সামনে আনতে হবে। এর মধ্যে রয়েছে চেচেনদের জীবনের নৈতিক মানদণ্ডের সম্পূর্ণ বর্ণালী।'

প্রসঙ্গত, চেচেনের শাসন কর্তৃত্ববাদী নেতা রমজান কাদিরভের হাতে। তিনি জারি করেছেন যে, দেশের দৈনন্দিন জীবন থেকে ৮০-২১৬ BPM রেঞ্জের বাইরের সমস্ত মিউজিক্যাল, ভোকাল এবং কোরিওগ্রাফিক কাজগুলি বাদ দিয়ে দেশের ঐতিহ্যগত ছন্দ রক্ষা করতে চায়। এটি মূলত রাশিয়ান প্রজাতন্ত্রের রক্ষণশীল মুসলিম সংস্কৃতিতে পশ্চিমা প্রভাব রোধ করার আরেকটি অদ্ভুত উপায়। 

আরও পড়ুন:Sydney Church Stabbing: ধর্ম আলোচনা করছিলেন বিশপ, হঠাৎই আততায়ী ছুরি হাতে ঝাঁপিয়ে পড়ল...

মুসা দাদায়েভ এক সাক্ষাৎকারে বলেন যে, 'আমি চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করেছি, চেচেন প্রজাতন্ত্রের প্রধান, রমজান আখমাতোভিচ কাদিরভের সঙ্গে একমত হয়ে।  এখন থেকে সমস্ত সংগীত, ভোকাল এবং কোরিওগ্রাফিক কাজ প্রতি মিনিটে ৮০ থেকে ১১৬ বীটের গতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হতে হবে।'

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.