'এই ছবি' থাকতে পারে, কিন্তু 'এটা' চলতে পারে না!

"এই ছবি থাকতে পারে, কিন্তু এটা চলতে পারে না। 'এটা' মানে সন্তানকে খিদের সময় স্তনপান করানো।" খিদেতে কাঁদছিল ছোট্ট শিশুটি। স্তনপান করানোর জন্য অনুমতি চেয়েছিলেন তিনি। কিন্তু উত্তরে দোকানের কর্মচারী তাঁকে দোকানের মধ্যে 'এসব' করতে 'না' বলেন। আর তারপরই এই প্রশ্ন তুলেছেন একজন 'মা'।

Updated By: Aug 17, 2016, 04:31 PM IST
'এই ছবি' থাকতে পারে, কিন্তু 'এটা' চলতে পারে না!

ওয়েব ডেস্ক : "এই ছবি থাকতে পারে, কিন্তু এটা চলতে পারে না। 'এটা' মানে সন্তানকে খিদের সময় স্তনপান করানো।" খিদেয় কাঁদছিল ছোট্ট শিশুটি। স্তনপান করানোর জন্য অনুমতি চেয়েছিলেন তিনি। কিন্তু উত্তরে দোকানের কর্মচারী তাঁকে দোকানের মধ্যে 'এসব' করতে 'না' বলেন। আর তারপরই এই প্রশ্ন তুলেছেন একজন 'মা'।

তাঁর প্রশ্নটা খুব সুনির্দিষ্ট। ফেসবুকে তিনি লিখেছেন, "শো-রুমগুলিতে অন্তর্বাসের বড় বড় বিজ্ঞাপন দেওয়া হয়। সেই বিজ্ঞাপন দেখে কেউ কখনও অস্বস্তিতে পড়ে না। কিন্তু একজন মা, তাঁর সন্তানকে স্তনপান করাতে গেলেই অস্বস্তিকর পরিবেশের সৃষ্টি হয়! এটা কেমন?"

টেনেস-এর বাসিন্দা উইটনি হোপ তাঁর মেয়েকে নিয়ে স্থানীয় একটি ডিপার্টমেন্টার স্টোরে গেলে, খিদের চোটে কাঁদতে শুরু করে ছোট্ট শিশুটি। সেইসময় স্টোরের মধ্যে এক জায়গায় বসে শিশুটিকে স্তনপান করানোর জন্য উইটনি অনুমতি চাইলে তাঁকে বাথরুমের দরজা দেখিয়ে দেওয়া হয়।

এরপরই ক্ষুব্ধ উইটনি স্টোর ছেড়ে চলে যান। স্টোরের বাইরে একটি অন্তর্বাসের বিজ্ঞাপনের সামনে দাঁড়িয়ে সন্তানকে স্তনপান করান তিনি। আরও পড়ুন, সংসদে সন্তানকে স্তনপান ব্রাজিলের সাংসদের, ছবি ভাইরাল!

.