Australia: বাঁক নেওয়ার মুখেই ঘটে গেল বিপর্যয়! বরযাত্রীর বাস উল্টে মৃত ১০, আহত ২৫...

Australia: হান্টার অঞ্চলটি আঙুরের বাগান, ক্যাঙারু এবং গুল্মভূমির জন্য বিখ্যাত। এসবের কারণে অঞ্চলটি পর্যটকদের কাছে যথেষ্ট জনপ্রিয়। ডেস্টিনেশন ম্যারেজেরও জন্যও বিখ্যাত স্পট এটি।

Updated By: Jun 12, 2023, 05:21 PM IST
Australia: বাঁক নেওয়ার মুখেই ঘটে গেল বিপর্যয়! বরযাত্রীর বাস উল্টে মৃত ১০, আহত ২৫...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হান্টার রিজিয়ন অস্ট্রেলিয়ার খুবই বিখ্যাত এক জায়গা। ওয়াইনের জন্যই বেশি নামকরা। এছাড়া ক্যাঙারু এবং গুল্মভূমির জন্যও খুব বিখ্যাত। দ্রাক্ষাকুঞ্জময় এই গ্রামীণ এলাকাটি ওয়েডিং স্পট হিসেবেও যথেষ্ট নামডাকওয়ালা। 

এহেন হান্টার রিজিয়ন থেকে ফিরছিল বিবাহ-অনুষ্ঠানেরই একটি বাস, যাতে অন্তত ৩৫ জন ব্যক্তি ছিলেন। পথের এক বাঁকে এসে মোড় নিতেই গিয়েই ঘটে গেল চরম বিপত্তি। বাস উল্টে গেল। বাস দুর্ঘটনায় মারা গেলেন ১০ জন, অন্তত ১৫ জন আহত হয়েছেন। 

আরও পড়ুন: Modi ji Thali: মার্কিনি রেস্তোরাঁয় 'মোদীজি থালি'! মেনুতে কী কী থাকছে জানলে আহ্লাদে আটখানা হবেন...

গতকাল রবিবার রাতের দিকে দুর্ঘটনাটি ঘটে। মধ্যরাতেই পুলিসের কাছে খবর আসে, গ্রেটা শহরের কাছে এক বাস উল্টে আছে। গ্রেটা শহরটি সিডনির ১৮০ কিলোমিটার উত্তরপশ্চিমে অবস্থিত। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে যায় পুলিস। প্রাথমিক তদন্তে পাওয়া তথ্যের ভিত্তিতে পুলিস বলেছে, ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৫ জন। 

আহতদের হেলিকপ্টারে করে এবং সড়কপথে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ৫৮ বছর বয়সি বাসচালককে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার জন্য পুলিসি পাহারায় হাসপাতালে পাঠানো হয়। হতাহতের এ সংখ্যায় পরিবর্তন আসতে পারে বলেও আভাস দিয়েছে অস্ট্রেলিয়া পুলিস।  

আরও পড়ুন: Massive Mountains: এভারেস্ট কি আর সর্বোচ্চ শৃঙ্গ নয়? খোঁজ মিলল এর চেয়েও উঁচু পর্বতের...

বিশেষজ্ঞ ফরেনসিক পুলিস এবং দুর্ঘটনাসংক্রান্ত বিষয়ে তদন্তের ভার রয়েছে যাঁদের উপর তাঁদের একটি দল দুর্ঘটনাস্থল পরীক্ষা করে দেখছে। স্থানীয় মেয়র বলেছেন, একটি বিয়ের অনুষ্ঠান থেকে বাসটি ফিরছিল। পার্শ্ববর্তী একটি দ্রাক্ষাকুঞ্জেই ওই বিয়ের অনুষ্ঠানের আয়োজন ছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.