আফগানিস্তানের পার্লামেন্টে আত্মঘাতী তালিবানি জঙ্গি হামলা, ৭ জঙ্গির মৃত্যু

আফগানিস্তানের পার্লামেন্টে আত্মঘাতী জঙ্গি হামলায় প্রাণ হারালেন অন্তত ৬জন। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী আফগান তালিবান জঙ্গিরা এই হামলার দায় স্বীকার করে নিয়েছে। সোমবার সকালে আফগানিস্তানের পার্লামেন্টের সামনে হঠাৎ করেই তীব্র বিস্ফোরণের শব্দ শোনা যায়।

Updated By: Jun 22, 2015, 02:47 PM IST
আফগানিস্তানের পার্লামেন্টে আত্মঘাতী তালিবানি জঙ্গি হামলা, ৭ জঙ্গির মৃত্যু

ওয়েব ডেস্ক: আফগানিস্তানের পার্লামেন্টে আত্মঘাতী জঙ্গি হামলায় প্রাণ হারালেন অন্তত ৬জন। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী আফগান তালিবান জঙ্গিরা এই হামলার দায় স্বীকার করে নিয়েছে। সোমবার সকালে আফগানিস্তানের পার্লামেন্টের সামনে হঠাৎ করেই তীব্র বিস্ফোরণের শব্দ শোনা যায়।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী দারুল আমন রোডে পার্লামেন্টের নিম্ন কক্ষে হামলা চালায় একদল আত্মঘাতী জঙ্গি।

রিপোর্ট অনুযায়ী সেই সময় পার্লামেন্টে অধিবেশন শুরু হয়েছিল সবে। স্পিকারও ছিলেন পোডিয়ামে। হঠাৎ করেই ক্যামেরাগুলি কাঁপতে শুরু করে। তার সঙ্গে শোনা যায় তীব্র বিস্ফোরণের শব্দ।

সে দেশের স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র সেদিক সেদিক্কি বিস্ফোরণের খবরে শীলমোহর দিয়েছেন। জানিয়েছেন নিরাপত্তারক্ষীরা এই মুহূর্তে ঘিরে ফেলেছেন পার্লামেন্ট চত্ত্বর।

পার্লামেন্টের বাইরে গুলি ও পরপর ৬টি বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। ফাঁকা করা হয়েছে পার্লামেন্ট ভবন।

এপ্রিল মাসে তালিবানরা তাদের পরিকল্পিত ''স্পিন অফেনসিভ'' ঘোষণা করার পর থেকে শেষ দু'মাসে আফগানিস্তানে ভীষণভাবে বেড়েছে জঙ্গি হানা। প্রায় রোজই আফিগানিস্তানে চলছিল ইতিউতি হামলা।

 

 

 

 

.