পাকিস্তানি স্নাইপারদের গুলিতে মৃত তিন BSF, উদ্বেগ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকে চিঠি BSF ডিজির

নিয়ন্ত্রণ রেখার ওপার থেকে পাকিস্তানি স্নাইপারদের হামলা ক্রমশ বাড়ছে। ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে দূরপাল্লার বন্দুক থেকে প্রায়ই গুলি ছুড়ছে স্নাইপাররা। পাক স্নাইপারদের গুলিতে এখনও পর্যন্ত তিন BSF জওয়ানের মৃত্যু হয়েছে। উদ্বেগ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকে চিঠি দিয়েছেন BSF এর ডিজি ডিকে পাঠক।

Updated By: Aug 2, 2015, 07:58 PM IST
পাকিস্তানি স্নাইপারদের গুলিতে মৃত তিন BSF, উদ্বেগ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকে চিঠি BSF ডিজির

ওয়েব ডেস্ক: নিয়ন্ত্রণ রেখার ওপার থেকে পাকিস্তানি স্নাইপারদের হামলা ক্রমশ বাড়ছে। ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে দূরপাল্লার বন্দুক থেকে প্রায়ই গুলি ছুড়ছে স্নাইপাররা। পাক স্নাইপারদের গুলিতে এখনও পর্যন্ত তিন BSF জওয়ানের মৃত্যু হয়েছে। উদ্বেগ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকে চিঠি দিয়েছেন BSF এর ডিজি ডিকে পাঠক।

নিয়ন্ত্রণ রেখায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন কোনও নতুন ঘটনা নয়। পাক সেনা ছাউনি থেকে এপারে গোলাগুলি বা মর্টার ছুটে আসা লেগেই আছে। চটজলদি তার পাল্টা জবাবও দেন ভারতীয় সীমান্তরক্ষীরা।

কিন্তু এবার চিন্তা বাড়ছে অন্য কারণে। শুধু জুলাই মাসেই ১০ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকসেনা। এর সঙ্গে যোগ হয়েছে পাক স্নাইপারদের হামলা। দূরপাল্লার বন্দুকের নলে চোখ রেখে নিশানা করা হচ্ছে ভারতীয় জওয়ানদের। আততায়ী নিজে থাকছে অনেক দূরে। শত্রুশিবিরের চোখের আড়ালে।

১০ জুলাই রাশিয়ার উফায় পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগের দিন অর্থাত্‍ ৯ জুলাই সীমান্তে ভারতীয় সেনাদের লক্ষ্য করে গুলি চালায় পাক স্নাইপাররা। ২১ জুলাই জম্মুতে  ভারতীয় সেনার বাঙ্কার লক্ষ্য করে ফের গুলি পাক স্নাইপারদের

স্নাইপারদের হামলায় এপর্যন্ত ৩ বিএসএফ জওয়ানের মৃত্যু হয়েছে। পাক স্নাইপারদের দৌরাত্ম্যে উদ্বেগ প্রকাশ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে রিপোর্ট দিয়েছেন BSF এর ডিজি ডিকে পাঠক।

টানাপোড়েন সরিয়ে দুদেশের  রাষ্ট্রপ্রধানরা যখন দ্বিপাক্ষিক সম্পর্ক ভাল করতে চাইছেন, তখন বারবার তাল কাটছে সীমান্তে। আঠাশে জুলাই পাক জঙ্গিদের তাণ্ডবে রক্তাক্ত হয়েছে পঞ্জাবের গুরদাসপুর। রাভি নদী পেরিয়ে জিপিএস প্রযুক্তির সাহায্য নিয়ে জঙ্গিরা ভারতে ঢুকেছিল বলে প্রমাণ মিলেছে। স্নাইপারের চোরাগোপ্তা বুলেট সেই উদ্বেগে নতুন মাত্রা যোগ করল। 

.