Bangladesh | Sheikh Hasina: দেশ ছাড়ার আগে ইস্তফা দেননি মা, উনি এখনও প্রধানমন্ত্রী, দাবি হাসিনার ছেলে সজীবের

Bangladesh | Sheikh Hasina: ওয়াজেদ বলেন, সেনা প্রধানের সঙ্গে কথা বলে সংসদ ভেঙে দিয়েছেন রাষ্ট্রপতি। প্রাক্তন প্রধানমন্ত্রীর ইস্তফা ছাড়া অন্য কাউকে গদিতে বসিয়ে দেওয়া আদালতে চ্যালেঞ্জ করা যেতে পারে।

Updated By: Aug 10, 2024, 06:29 PM IST
Bangladesh | Sheikh Hasina: দেশ ছাড়ার আগে ইস্তফা দেননি মা, উনি এখনও প্রধানমন্ত্রী, দাবি হাসিনার ছেলে সজীবের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশ ছেড়েছেন বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাহিনা। নোবেল জয়ী অর্থনীতিবিদ মহম্মদ ইউনূসকে সামনে রেখে একটি অন্তর্বর্তীকালীন সরকারও গঠন হয়ে গিয়েছে বাংলাদেশে। তার পরেও শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ বলেছেন, দেশ ছাড়ার আগে মা ইস্তফা দেননি। তাই তিনি এখনও বাংলাদেশের প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-তুচ্ছ বিষয় নিয়ে তর্কাতর্কি, ভাইয়ের ঘুঁসিতে খুন দাদা

কী বলেছেন সজীব ওয়াজেদ? হাসিনার ছেলে আন্তর্জাতিক সংবাদসংস্থাকে বলেন, 'অফিয়ালি ইস্তফা দেননি মা। সেই সময় তিনি পাননি। সংবিধান অনুযায়ী তিনি এখনও বাংলাদেশের প্রধানমন্ত্রী।' হাসিনা দেশে ছেড়ে বর্তমানে ভারতে রয়েছেন। সেখান তিনি অন্য কোনও দেশে যাবেন কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে।

ওয়াজেদ বলেন, সেনা প্রধানের সঙ্গে কথা বলে সংসদ ভেঙে দিয়েছেন রাষ্ট্রপতি। প্রাক্তন প্রধানমন্ত্রীর ইস্তফা ছাড়া অন্য কাউকে গদিতে বসিয়ে দেওয়া আদালতে চ্যালেঞ্জ করা যেতে পারে। মা দেশে বিচারের মুখোমুখি হতে চেয়েছিলেন। উনি কোনও ভুল করেননি। ওঁর সরকারের কিছু লোক কিছু বেআইনি কাজ করেছে বলে এটা বলা যায় না যে উনি তার নির্দেশ দিয়েছিলেন। ফলে এর জন্য দোষ মাকে দেওয়া যায় না।

বাংলাদেশের গোলমালে মৃত্যু হয়েছে ৩০০ জনের। বেসরকারি হিসেবে মৃতের সংখ্যা অনেক বেশি। এদের অনেকেই পড়ুয়া। ওয়াজেদ একটা কথা বলেননি যে সরকারের কে বিক্ষোভকারীদের উপরে গুলি চালাতে নির্দেশ দিয়েছিল। পুলিসের উপরে দোষ চাপিয়ে দিয়েছেন ওয়াজেদ। তিনি আরও বলেন যে যারা গুলি চালিয়েছে তাদের ধরা হোক। মা কখনও কোনও বিক্ষোভকারীর উপরে হামলা চালাতে বলেননি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.