Russia-Ukraine War: ইউক্রেনে কি গোপনে লড়ছে ব্রিটিশবাহিনী? তদন্তে রাশিয়া

রাশিয়ার সর্বোচ্চ তদন্ত সংস্থা ইনভেস্টিগেটিভ কমিটি জানিয়েছে, তারা গণমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদন মারফত জানতে পেরেছে, ইউক্রেনের পশ্চিমাঞ্চলে বিশেষ ব্রিটিশবাহিনী মোতায়েন করা হয়েছে।

Updated By: Apr 24, 2022, 01:04 PM IST
Russia-Ukraine War: ইউক্রেনে কি গোপনে লড়ছে ব্রিটিশবাহিনী? তদন্তে রাশিয়া

নিজস্ব প্রতিবেদন: ব্রিটেনের বিশেষ বাহিনী 'স্পেশাল এয়ার ফোর্স' (এসএএস) ইউক্রেন যুদ্ধে অংশ নিয়েছে কি না, তা তদন্ত করে দেখছে রাশিয়া। রাশিয়ার সর্বোচ্চ তদন্ত সংস্থা ইনভেস্টিগেটিভ কমিটি শনিবার এই কথা জানিয়েছে। তারা জানিয়েছে, তারা গণমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদন মারফত জানতে পেরেছে যে, ইউক্রেনের পশ্চিমাঞ্চলে লভিভ শহরে এসএএস সেনাদের মোতায়েন করা হয়েছে।

রাশিয়ার এক সংবাদমাধ্যমে এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল। প্রতিবেদনটিতে বলা হয়েছে, এসএএসের ২০ জন সদস্যকে ইউক্রেনের ওই অঞ্চলে পাঠানো হয়েছে। লভিভে বিশেষ অভিযান পরিচালনা করা, শত্রুশিবিরে নজরদারি চালানো এবং ফিরতি হামলা ঠেকানোর জন্য তারা সেখানে গিয়েছে বলে জানা যাচ্ছে। এ প্রসঙ্গে ইনভেস্টিগেটিভ কমিটি বলেছে, নাশকতা চালানোর জন্যই ইউক্রেনের বিশেষ বাহিনীকে সাহায্য করতে ওই বিশেষ ব্রিটিশ বাহিনী সেখানে গিয়েছে।

তবে রাশিয়ার এই দাবির প্রেক্ষিতে ব্রিটেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় কোনো মন্তব্য করেনি।

আরও পড়ুন: Russia-Ukraine War: রুশ বাহিনীকে জব্দ করতে ইউক্রেনে 'ভূত' পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.