Robot Breaks Finger: দাবা খেলতে খেলতে সাত বছরের শিশুর আঙুল ভেঙে দিল রোবট!

Robot Breaks Finger: "রোবটের এভাবে শিশুর আঙুল ভেঙে দেওয়ার ঘটনাটি খুবই বাজে। কিন্তু এর আগে এই রোবটটি বহু ম্যাচ খেলেছে।"

Updated By: Jul 26, 2022, 10:56 AM IST
Robot Breaks Finger: দাবা খেলতে খেলতে সাত বছরের শিশুর আঙুল ভেঙে দিল রোবট!
ঘটনার সময়ের ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দাবা খেলছিল ৭ বছরের খুদে। রোবটের সঙ্গে দাবা খেলছিল সে। সেই দাবা খেলতে খেলতেই বাঁধল বিপত্তি। দাবার ম্যাচ চলাকালীনই ৭ বছরের শিশুর আঙুল জোরে ধরে ভেঙে দিল রোবট। অদ্ভূত এই ঘটনাটি ঘটেছে রাশিয়ার রাজধানী মস্কোর সারগে লাজারেভে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ঘটনার ভিডিয়ো। সেই ভিডিয়োতেই ধরা পড়েছে, কীভাবে রোবট ওই শিশুর আঙুল ভেঙে দেয়। যদিও এই ঘটনায় ওই শিশুরই দোষ রয়েছে বলে পাল্টা সাফাই দিয়েছে রুশ চেস ফেডারেশনের প্রেসিডেন্ট। 

ঠিক কী ঘটে?

ভিডিয়োয় দেখা যাচ্ছে যে, ৭ বছরের ওই শিশুর দাবার দানের একটি ঘুঁটি নিয়ে নেয় রোবটটি। যার পরই ওই খুদে নিজের দান চালতে যায়। তখনই রোবটটি তার আঙুল ধরে ফেলে। সঙ্গে সঙ্গে বড়রা ছুটে আসেন। কিন্তু ৪ জন মিলে চেষ্টা করেও কিছুতেই আঙুল ছাড়াতে পারেননি!   

এই ঘটনায় রুশ চেস ফেডারেশনের প্রেসিডেন্ট বলেন, "রোবটের এভাবে শিশুর আঙুল ভেঙে দেওয়ার ঘটনাটি খুবই বাজে। কিন্তু এর আগে এই রোবটটি বহু ম্যাচ খেলেছে। রোবটটি তাঁরা ভাড়া নিয়েছেন। এর আগে বহু জায়গায় এটি প্রদর্শিতও হয়েছে।"

তাঁর কথায়, দান চালার পর ওই শিশুর একটু অপেক্ষা করা উচিত ঠিল। রোবটটিকে রেসপন্স করার জন্য সময় দেওয়া দরকার ছিল। তা না করে, ওই শিশুটি তাড়াহুড়ো করে ফেলে। যার পরিণতিতেই এই ঘটনা। সবমিলিয়ে এই ঘটনা শিরোনামে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

আরও পড়ুন, Shocking: মন্দিরের বাইরে ঘুমানো দর্শনার্থীদের পিষে দিল গাড়ি... হাড়হিম করা ভিডিয়ো!

Bareilly | Monkey Kills: ভয়ংকর! বাবার কোল থেকে ৪ মাসের বাচ্চা ছিনিয়ে তিন তলা থেকে ফেলে মারল বাঁদর...

Maharastra Toddler Dies: খেলতে খেলতে বিয়েবাড়ির ফুটন্ত ভাতের নৌকায়, ঝলসে মৃত্যু ১৬ মাসের শিশুর

Pet Pitbull: ছেলের আদরের পোষ্য পিটবুল পেট চিরে মারল মাকে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.