যেখানে মৃত্যু নিষিদ্ধ

দুনিয়ায় নিষিদ্ধ জিনিসের তালিকাটা ভারী অদ্ভুত। আচ্ছা সেই অদ্ভুত তালিকায় যদি কেউ যোগ করে মৃত্যুর মত অবশ্যম্ভাবী জিনিসকেও, তাহলে! হ্যাঁ, এ এক আজব গ্রাম। ফ্রান্সের এই গ্রামে সব কিছু করা যায়, শুধু মরা যায় না। জীবন ছেড়ে মৃত্যুর কোলে ঢোলে পড়ার সময় এলেই এই গ্রাম থেকে তাড়িয়ে দেওয়া হয়। আর যা খুশি কর, কিন্তু এই গ্রাম মরতে পারবে না। কিন্তু কারণটা জানেন?

Updated By: Apr 12, 2016, 03:41 PM IST
যেখানে মৃত্যু নিষিদ্ধ

ওয়েব ডেস্ক: দুনিয়ায় নিষিদ্ধ জিনিসের তালিকাটা ভারী অদ্ভুত। আচ্ছা সেই অদ্ভুত তালিকায় যদি কেউ যোগ করে মৃত্যুর মত অবশ্যম্ভাবী জিনিসকেও, তাহলে! হ্যাঁ, এ এক আজব গ্রাম। ফ্রান্সের এই গ্রামে সব কিছু করা যায়, শুধু মরা যায় না। জীবন ছেড়ে মৃত্যুর কোলে ঢোলে পড়ার সময় এলেই এই গ্রাম থেকে তাড়িয়ে দেওয়া হয়। আর যা খুশি কর, কিন্তু এই গ্রাম মরতে পারবে না। কিন্তু কারণটা জানেন?

কারণটা হল এই গ্রামে সমাধিক্ষেত্র বা গোরস্থানের আর জায়গা নেই। এই গ্রামে একবার একসঙ্গে অনেক লোক মারা যায়। গ্রামের অনেকটা অংশ সেখানে তৈরি হয় সমাধিক্ষেত্র। এরপর বেশ বড় এই গ্রামে জনবসতি গড়ে ওঠে। কিন্তু সমাধিক্ষেত্রের আর জায়গা নেই। তাই মৃত্যুর সম্ভাবনা থাকা কোনও মানুষকে পাঠিয়ে দেওয়া হয় পাশের গ্রামে। বুঝুন ঠেলা। মরা তো মরা, সেটাও নাকি করার নিয়ম নেই।

Tags:
.