প্রশান্ত মহাসাগরে দেখা মিলল সত্যি গডজিলার ( দেখুন প্রমাণ)

দক্ষিণ প্রশান্ত মহাসাগরে জলের নিচ থেকে হঠাৎই একদিন উঠে এসেছিল বিশাল আকৃতির এক সামুদ্রিক প্রাণী। সেই প্রাণীর দাপটে দিনের পর দিন বলি হচ্ছিল সমুদ্রের নিকটবর্তী শহরের অসংখ্য মানুষ। তার বিশাল শরীরের নড়াচড়ায় তছনছ হচ্ছিল গোটা গোটা শহর। ভয়ঙ্কর আওয়াজের তার ডাকে কানে তালা লেগে যেত শহরের মানুষদের। এই বিশাল প্রাণীর নাম ছিল 'গডজিলা'।

Updated By: Apr 12, 2016, 06:20 PM IST
প্রশান্ত মহাসাগরে দেখা মিলল সত্যি গডজিলার ( দেখুন প্রমাণ)

ওয়েব ডেস্ক: দক্ষিণ প্রশান্ত মহাসাগরে জলের নিচ থেকে হঠাৎই একদিন উঠে এসেছিল বিশাল আকৃতির এক সামুদ্রিক প্রাণী। সেই প্রাণীর দাপটে দিনের পর দিন বলি হচ্ছিল সমুদ্রের নিকটবর্তী শহরের অসংখ্য মানুষ। তার বিশাল শরীরের নড়াচড়ায় তছনছ হচ্ছিল গোটা গোটা শহর। ভয়ঙ্কর আওয়াজের তার ডাকে কানে তালা লেগে যেত শহরের মানুষদের। এই বিশাল প্রাণীর নাম ছিল 'গডজিলা'। আর এইসব ছিল ছবির দৃশ্য। কিন্তু এবার আর ছবিতে নয়, সত্যি প্রশান্ত মহাসাগরে দেখা মিলল বিশালাকৃতির 'গডজিলা'-র।

প্রশান্ত মহাসাগরের নীচে গালাপাগোস দ্বীপে দেখা পাওয়া গেছে বিশালাকৃতির এক গোসাপের। লম্বায় এই সরীসৃপ প্রাণি ৬ ফুট। বিশাল আকৃতি নিয়ে তার সমুদ্রের নীচে চলাফেরা হুবুহু সিনেমার 'গডজিলা'র মতো। তাই ওই গোসাপের নাম রাখা হয়েছে 'গডজিলা'। খাবারের সন্ধানে এই গর্জিলা মাঝে মাঝে সাঁতার দিয়ে প্রায় সমুদ্র পৃষ্ঠের কাছাকাছি চলে আসে। একবারে সমুদ্রে নীচ থেকে জলের মধ্যে দিয়ে ৯ ফুট পর্যন্ত এরা উঠে আসতে পারে। ঠিক যেন রকেট। তবে নিশ্চিন্তএটাই যে এই গডজিলা শাকাহারি। সমুদ্রের নীচে এই বিশালাকৃতির গডজিলার চলাফেরা, খাবার সন্ধান, সব কিছু ক্যামেরাবন্দি করেছেন স্টিভ ওয়াঙ্কওয়ার্থ। দেখে নিন সেই ভিডিও।

 

.