ফের অসুস্থ প্রিন্স ফিলিপ

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ব্রিটেনের রানি এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ। গতকাল স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে প্রথা মাফিক গ্রীষ্মের ছুটি কাটানোর সময় অসুস্থ হয়ে পড়েন ৯১ বছরের ফিলিপ।

Updated By: Aug 16, 2012, 04:11 PM IST

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ব্রিটেনের রানি এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ। গতকাল স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে প্রথা মাফিক গ্রীষ্মের ছুটি কাটানোর সময় অসুস্থ হয়ে পড়েন ৯১ বছরের ফিলিপ। কিছুদিন আগেই আইল অফ হোয়াইট থেকে ফিরেছেন ফিলিপ। বাকিংহ্যাম প্যালেসের পক্ষ থেকে জানানো হয়েছে তাঁর অসুস্থতার কারণ অনুসন্ধানের জন্য তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এই নিয়ে চলতি বছরে ন`মাসের মধ্যে তিনবার হাসপাতালে ভর্তি হতে হল ডিউক অফ এডিনবরোকে। গত জুন মাসে রানীর সিংহাসনে আসীন হওয়ার হীরক জয়ন্তী অনুষ্ঠান চলাকালীন হঠাৎই অসুস্থ হয়ে পড়েন তিনি। সেই সময় তাঁকে লন্ডনের কিং এডওয়ার্ড সেভেন হাসপাতালে প্রায় এক সপ্তাহ চিকিৎসাধীন রাখা হয়। গত বছর ডিসেম্বরেও ক্রিসমাসের সময় নরফোক সফরের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে কেমব্রিজের প্যাপওয়ার্থ হাসপাতালে ভর্তি হন তিনি। সেসময় করোনারি আর্টারিতে অস্ত্রপোচার হয়।
অসুস্থ শরীরেও সদ্য সমাপ্ত অলিম্পিকের প্রায় সব অনুষ্ঠানেই রানির পাশে হাজির ছিলেন ফিলিপ। এমনকী নাতনি জারা ফিলিপসের একটি ইভেন্ট দেখতে সরাসরি পৌঁছে গিয়েছিলেন খেলার মাঠে।
চলতি মাসের ২৯ তারিখ রানীর ২০১২`র প্যারালিম্পিকের সূচনা অনুষ্ঠানে

.