Lottery Winner: জ্যাকপটে জিতেছেন ৮২৩ কোটি ৪০ লক্ষ টাকা, কিন্তু নিচ্ছেন না! পাগল-পাগল অবস্থা সরকারের...

Powerball Winner: এক ভাগ্যবান ব্যক্তি ১৫০ মিলিয়ন ডলার জিতেছেন। যা ভারতীয় হিসাবে ৮২৩ কোটি ৪০ লক্ষ টাকা প্রায়। কিন্তু বিপুল পরিমাণ অর্থ জেতা সত্ত্বেও সেটি নেওয়ার জন্য কেউ আসছেন না। এমনটাই দাবি লটারি সংস্থার।

Updated By: May 24, 2024, 03:18 PM IST
Lottery Winner: জ্যাকপটে জিতেছেন ৮২৩ কোটি ৪০ লক্ষ টাকা, কিন্তু নিচ্ছেন না! পাগল-পাগল অবস্থা সরকারের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একটা লটারির ভাগ্য যাতে শিকে ছেঁড়ে তার জন্য কত মানুষ সারাজীবন খরচা করে টিকিট কেটে যান। তাতেও ভাগ্য়ের চাকা ঘোরে না। আবার কেউ কেউ না চাইতেই জ্যাকপট জেতেন, পয়সা ঘরে তোলেন। এইরকম এক ঘটনা ঘটে অস্ট্রেলিয়াতে। সেখানের জনপ্রিয় লটারি সংস্থা পাওয়ারবল। জানা গিয়েছে, এক ভাগ্যবান ব্যক্তি ১৫০ মিলিয়ন ডলার জিতেছেন। যা ভারতীয় হিসাবে ৮২৩ কোটি ৪০ লক্ষ টাকা প্রায়। কিন্তু বিপুল পরিমাণ অর্থ জেতা সত্ত্বেও সেটি নেওয়ার জন্য কেউ আসছেন না। এমনটাই দাবি লটারি সংস্থার।

বৃহস্পতিবার রাতে, বিজয়া এন্ট্রি দক্ষিণ অস্ট্রেলিয়ার অ্যাডিলেড থেকে টিকিট কেনা হয়েছিল। কিন্তু অপারেটর দ্য লটের মতে, প্লেয়ার কার্ড বা অনলাইন অ্যাকাউন্টে নিবন্ধিত না হওয়ায় তাঁর পরিচয় অজানা রয়ে গিয়েছে। পাওয়ার বলের বিজয়ী সংখ্যা ছিল ১৮, ২৯, ৩৪, ৮, ৪, ২৮ এবং ৬।

সংস্থার মুখপাত্র খ্যাট এন্ট্রাচাই বলেছেন যে তিনি লাকি বিজয়ীদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছেন। এবং তাদের পুরস্কার দাবি করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। তিনি বলেন, 'কেউ একজন অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় লটারি বিজয়ী হয়েছেন কিন্তু সম্ভবত এটি এখনও তিনি জানেন না।'

আরও পড়ুন:Feather Price: দেখতে হালকা, দামে ভারী! ১টা পালক প্রায় ২৪ লক্ষ...

অস্ট্রেলিয়ার ইতিহাসে সবচেয়ে বড় পাওয়ারবল পুরস্কার ২০০ মিলিয়ন ডলার। যা চলতি বছরের ফেব্রুয়ারিতে দুই ব্য়ক্তি জয় করেছিলেন। লটারির আধিকারিকরা সমস্ত দক্ষিণ অস্ট্রেলিয়ার বাসিন্দাদের কাছে অনুরোধ করছেন যারা বৃহস্পতিবার রাতের ড্রতে প্রবেশ কিনেছেন তাদের টিকিট চেক করার জন্য৷ 

দ্য লট বলেছেন যে দক্ষিণ অস্ট্রেলিয়ায় লটারি বিজয়ীদের কাছে তাদের পুরষ্কার দাবি করার জন্য ১২ মাস সময় রয়েছে। রাজ্য সরকারের কাছ থেকে সরাসরি পুরস্কার দাবি করার একটি প্রক্রিয়া শুরু হওয়ার আগে।

১৫০ মিলিয়ন ডিভিশন ওয়ান বিজয়ী ছাড়াও, বৃহস্পতিবারের খেলার ড্রতে দুই থেকে নয়টি বিভাগে ৮ লাখের বেশি জন বিজয়ী ছিল। যারা সম্মিলিতভাবে ৮৯.৩ মিলিয়নের বেশি ঘরে নিয়েছিল।

গণিতবিদ এবং লেখক অ্যাডাম স্পেন্সার বলেছেন, পাওয়ারবল ড্র জেতার সম্ভাবনা ১৩৪ মিলিয়নের মধ্যে একটি। তার মধ্যে একজনের ডিভিশন ওয়ান পুরস্কার জেতার সম্ভাবনা বেশি।

প্রসঙ্গত, প্রায় ২০০ কোটি ডলারের মার্কিন পাওয়ারবল লটারি বিজয়ীর বিরুদ্ধে টিকিট চুরির অভিযোগ ওঠে যুক্তরাষ্ট্রে। যদিও ক্যালিফোর্নিয়ার লটারি কর্তৃপক্ষ বলছে, তারা সঠিক বিজয়ীকেই চিহ্নিত করেছে। ২৭ মে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বিবিসি।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.