জার্মানিতে ফের সন্ত্রাসের ছক, বানচাল করল পুলিস

বার্লিনে ক্রিসমাস মার্কেটে হামলার এক সপ্তাহও কাটেনি। এরই মধ্যে ফের জার্মানিতে সন্ত্রাসের ছক প্রকাশ্যে। এবার টার্গেট ছিল দেশের অন্যতম বড় একটি শপিং মল। তবে সেই পরিকল্পনা বানচাল করে দিল পুলিসি সক্রিয়তা। সন্দেহভাজন দুই যুবককে গ্রেফতার করা হয়েছে।

Updated By: Dec 24, 2016, 09:23 AM IST
জার্মানিতে ফের সন্ত্রাসের ছক, বানচাল করল পুলিস

ওয়েব ডেস্ক : বার্লিনে ক্রিসমাস মার্কেটে হামলার এক সপ্তাহও কাটেনি। এরই মধ্যে ফের জার্মানিতে সন্ত্রাসের ছক প্রকাশ্যে। এবার টার্গেট ছিল দেশের অন্যতম বড় একটি শপিং মল। তবে সেই পরিকল্পনা বানচাল করে দিল পুলিসি সক্রিয়তা। সন্দেহভাজন দুই যুবককে গ্রেফতার করা হয়েছে।

পুলিস সূত্রে খবর, উত্তর রাইন ওয়েস্টফালিয়ার ওবেরহাউজেনে একটি নামী শপিং মলে হামলার ছক কষেছিল তারা। ধৃত দুজন সম্পর্কে ভাই। কসভোয় জন্ম তাদের। গোয়েন্দাদের হাতে আসা সূত্রের ভিত্তিতে ডুইসবার্গ থেকে ধরা হয় দুজনকেই। গত সোমবারের বার্লিন নাশকতার সঙ্গে এদের কোনও যোগ রয়েছে কি না, তা অবশ্য স্পষ্ট করেনি পুলিস।

বার্লিনে ক্রিসমাস মার্কেটে চলন্ত ট্রাক নিয়ে ঢুকে পড়ে, একের পর এক মানুষকে পিষে দেওয়া হয়। মৃত্যু হয় বারো জনের। আহত হন বহু মানুষ। ওই হামলায় এক তিউনিশিয়ান সন্দেহভাজনের খোঁজ চালাচ্ছে পুলিস। হামলায় ব্যবহৃত ট্রাকে তার হাতের ছাপ মিলেছে।    

আরও পড়ুন, ইতালিতে পুলিসের গুলিতে নিহত বার্লিনে জঙ্গি হামলার পান্ডা

.