নির্বাচনের মুখে তোলপাড় পাক সেনা সদর, উঠল ‘আইএসআই মুর্দাবাদ’ স্লোগান

নওয়াজ শরিফকে জেলে পোরা নিয়ে এমনিতেই তেতে ছিল পাকিস্তান মুসলিম লিগ সমর্থকরা। তার ওপরে ইসালামাবাদ হাইকোর্টের বিচারপতির ওই মন্তব্য

Updated By: Jul 22, 2018, 08:56 PM IST
নির্বাচনের মুখে তোলপাড় পাক সেনা সদর, উঠল ‘আইএসআই মুর্দাবাদ’ স্লোগান

নিজস্ব প্রতিবেদন: সচারচর এ জিনিস দেখা ‌যায় না। রাওয়ালপিন্ডিতে পাক সেনা সদর দফতরের সামনে উঠল আইএসআই বিরোধী স্লোগান। সন্ত্রাসে মদত দেওয়ার অভি‌যোগ।

শনিবার রাতে সেনা সদরের সামনে জড়ো হন পাকিস্তান মুসলিম লিগের বহু সমর্থক। তাঁরা ‘আইএসআই মুর্দাবাদ’, ‘সন্ত্রাসের পেছনে উর্দিই দায়ী’ বলে স্লোগান দিতে থাকেন।

হঠাৎ কেন এই বিক্ষোভ! সম্প্রতি ইসলামাবাদ হাইকোর্টের বিচারপতি সওকত সিদ্দিকি মন্তব্য করেন, ‘বিচারব্যবস্থাকে প্রভাবিত করার চেষ্টা করছে আইএসআই। এছাড়া তারা নির্বাচনেও প্রভাব খাটতে চাইছে।’

আরও পড়ুন-পুলিসকর্মীর দেহ উদ্ধারের ২৪ ঘণ্টার মধ্যে কাশ্মীরে ৩ জঙ্গিকে খতম করল সেনা

উল্লেখ্য, ২৫ জুলাই পাকিস্তানে সাধারণ নির্বাচন। নাওয়াজ শরিফকে জেলে পোরা নিয়ে এমনিতেই তেতে ছিল পাকিস্তান মুসলিম লিগ সমর্থকরা। তার ওপরে ইসালামাবাদ হাইকোর্টের বিচারপতির ওই মন্তব্য। এতেই বিষয়টি একটি ইস্যু হয়ে ‌যায়। আন্তর্জাতিক রাজনৈতিক মহলের দাবি, পাকিস্তানের বিদেশ নীতির অনেকটাই সামলায় পাক গুপ্তচর সংস্থা আইএসআই। রাজনীতি ও সেনা মহলে ‌যথেষ্ট প্রভাবশালী আইএসআই। তার বিরুদ্ধে বিক্ষোভ নাড়িয়ে দিয়েছে পাক রাজনৈতিক মহলকে।

আরও পড়ুন-উলটো রথে ধুমধাম রাজ্যজুড়ে

বিক্ষোভকারীদের দাবি, নির্বাচনে রিগিং করার পরিকল্পনা করেছে আইএসআই। এনিয়ে মন্তব্য করেছেন বালুচ ন্যাশনাল মুভমেন্টের প্রেসিডেন্ট জাফর বালুচও। তিনি ট্যুইট করেছেন, পাকিস্তানের মাটিতে আইএসআই মুর্দাবাদ স্লোগান উঠছে-ভাবা ‌যায় না। মানুষ পাক সেনা ও গুপ্তচর সংস্থা আইএসআইয়ের ওপরে বিরক্ত। তারই বিস্ফোরণ ঘটছে রাস্তায়।

.