Skydive করতে গিয়ে প্রাণহানি, ৯ যাত্রীকে নিয়ে মাঝ আকাশে ভাঙল বিমান

স্কাইডাইভিংয়ের মতো জনপ্রিয় এবং অ্যাডভেঞ্চার স্পোর্টস করতে গিয়ে ভয়ঙ্কর বিপদ নামল ৯ যাত্রীর ভাগ্যে। 

Updated By: Jul 9, 2021, 11:01 AM IST
Skydive করতে গিয়ে প্রাণহানি, ৯ যাত্রীকে নিয়ে মাঝ আকাশে ভাঙল বিমান

নিজস্ব প্রতিবেদন: স্কাইডাইভিংয়ের মতো জনপ্রিয় এবং অ্যাডভেঞ্চার স্পোর্টস করতে গিয়ে ভয়ঙ্কর বিপদ নামল ৯ যাত্রীর ভাগ্যে। সুইডেনের (Sweden) ওরেব্রো এলাকায় স্কাইডাইভারদের নিয়ে মাঝ আকাশেই ভেঙে পড়ল বিমান।

এই ঘটনার পর সুইডেন পুলিশ জানায়, "একটি ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটেছে। যারা যারা ওই বিমানটিতে ছিলেন সকলেরই মৃত্যু হয়েছে তৎক্ষণাৎ।" পুলিশের তরফে এও জানান হয় বিমানটি ছিল একটি DHC-2 Turbo Beaver। সেখানেই ছিলেন ৮ স্কাইডাইভার এবং পাইলট,মোট ৯ জন। 

বৃহস্পতিবার রানওয়ে ছেড়ে ওঠার পরই আগুন ধরে যায় বিমানটিতে। মাঝ আকাশে এই ঘটনায় কারোকে উদ্ধার করা সম্ভব হয়নি। অ্যাডভেঞ্চার স্পোর্টস করতে গিয়ে এমন বিপদের ঘটনা সুইডেনে যদিও এই প্রথম নয়।

আরও পড়ুন, Towering Inferno: কাস্পিয়ান সাগরের জল ফুঁড়ে উঠে এল ভয়ঙ্কর কাদা-জল

এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছে সুইডেনের প্রধানমন্ত্রী স্টেফান লোফভেন। তিনি টুইটে লেখেন, "এটি অত্যন্ত মর্মান্তিক ঘটনা। Orebro airport -এর দুর্ঘটনা ট্র্যাজিক। এই মুহুর্তে তাঁদের ভালবাসার মানুষদের কী মানসিক অবস্থা চলছে তা বুঝতে পারছি নিহতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।" 

এর আগেও ২০১৯ সালেও একই ঘটনা ঘটেছে। উত্তর সুইডেনে এর আগেও স্কাইডাইভারদের নিয়ে বিমান দুর্ঘটনা ঘটেছে। সেই সময় ৯ যাত্রীকে নিয়ে টেক অফের পরই দুর্ঘটনা ঘটে। সেই সময় তদন্তে জানা যায় যে বিমানের আসন ক্ষমতা থেকেও বেশি লোডের যাত্রী নেওয়া হয়েছিল।

.