Fact Check: যৌনতা এবার স্পোর্টস এখানে, মিলবে পুরস্কারও; এই খবরটি ভুয়ো

প্রতিযোগিতাটি আয়োজন করবে সুইডিশ সেক্স ফেডারেশন। ইউরোপীয় সেক্স চ্যাম্পিয়নশিপ ৮ জুন, ২০২৩-এ শুরু হবে, যা বেশ কয়েক সপ্তাহ ধরে চলবে এবং এতে অংশগ্রহণকারীরা প্রতিদিন ছয় ঘণ্টার জন্য প্রতিযোগিতা করবে।

Updated By: Jun 15, 2023, 12:27 PM IST
Fact Check: যৌনতা এবার স্পোর্টস এখানে, মিলবে পুরস্কারও; এই খবরটি ভুয়ো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাধারণত বলা হয় যৌনতা একটি শিল্প। কিন্তু ইউরোপের দেশ সুইডেন এবার যৌনতাকে একটি খেলা হিসেবে স্বীকৃতি দিয়েছে। ৮ জুন থেকে প্রথম ইউরোপিয়ান সেক্স চ্যাম্পিয়নশিপ আয়োজন করে ইতিহাস গড়ার প্রস্তুতি নিচ্ছে সুইডেন। এই খবরটি আমরা লিখেছিলাম তাতে বুম যাচাই করে দেখে যে সুইডেন যৌনতাকে খেলা হিসেবে স্বীকৃতি দেয়নি। সুইডেন এই রকম কোনও প্রতিযোগিতার সত্যতা অস্বীকার করেছে। সুতরাং এই খবরটি ভুয়ো। 

চ্যাম্পিয়নশিপটি সুইডিশ সেক্স ফেডারেশনের পৃষ্ঠপোষকতায় আয়োজিত হবে। জানা গিয়েছে, প্রতিযোগিতাটি কয়েক সপ্তাহ ধরে চলবে। প্রতিযোগীদের প্রতিদিন ছয় ঘণ্টা প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হয়। ১৬টি বিভিন্ন প্রতিযোগিতার প্রতিটির সময়কাল থাকবে ৪৫ মিনিট থেকে এক ঘণ্টা। ইউরোপের যেকোনও দেশের যে কেউ প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।

 

আরও পড়ুন: Darien Gap: বেঁচে থাকার টানে নিত্যই মৃত্যু-হাতছানিভরা ভয়ংকর ডারিয়েন গ্যাপ পেরিয়ে যাচ্ছে শিশুরা...

জনসাধারণ এবং তিনটি পাঁচ সদস্যের জুরি দ্বারা নির্বাচিত হবে বিজয়ী। ৭০ শতাংশ দর্শকের ভোট এবং ৩০ শতাংশ জুরি ভোটে বিজয়ী নির্ধারিত হবে। চ্যাম্পিয়নশিপটি তিনটি পর্বে অনুষ্ঠিত হবে। জানা গিয়েছে, ২০ জন এখনও পর্যন্ত নিজের নাম নিবন্ধন করেছেন। প্রতিযোগিতাটি সুইডেনের গোথেনবার্গে অনুষ্ঠিত হবে।

 

আরও পড়ুন: Kim Jong Un: ওজন ১৪০ কেজি, মদ ও ধূমপানে আকণ্ঠ নিমজ্জিত, অনিদ্রার শিকার! রাজার অসুখ?

সুইডিশ সেক্স ফেডারেশনের প্রেসিডেন্ট ড্রাগান ব্রাটিচ বলেছেন যে যৌনতাকে খেলায় পরিণত করা গুরুত্বপূর্ণ। এই খেলায় আনন্দ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। দর্শকদের আনন্দ সরাসরি স্কোরকে প্রভাবিত করবে। তিনি ব্যাখ্যা করে বলেছিলেন যে একটি খেলা হিসাবে যৌনতার জন্য সৃজনশীলতা, শক্তিশালী আবেগ, কল্পনা, শারীরিক সুস্থতা, সহনশীলতা এবং কর্মক্ষমতা প্রয়োজন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.