আইসিস দমনের পরিকল্পনার জন্য পেন্টাগনকে ৩০ দিন সময়সীমা ট্রাম্পের

ক্ষমতার মসনদে বসেছেন সবেমাত্র কয়েকদিন হল। আর এর মধ্যেই একাধিক প্রাক নির্বাচনী প্রতিশ্রুতি 'বাস্তবায়িত' করার উদ্দেশে একের পর এক 'এক্সিকিউটিভ অর্ডার'-এ সই করে চলেছেন তিনি। তিনি ডোনাল্ড জন ট্রাম্প। সম্প্রতি জারি করা এক 'এক্সিকিউটিভ অর্ডার'-এর মাধ্যমে পেন্টাগনকে আইসিস দমনের পরিকল্পনা তৈরি করার জন্য সময় বেঁধে দিলেন ৩০ দিন।

Updated By: Jan 30, 2017, 11:03 AM IST
আইসিস দমনের পরিকল্পনার জন্য পেন্টাগনকে ৩০ দিন সময়সীমা ট্রাম্পের

ওয়েব ডেস্ক: ক্ষমতার মসনদে বসেছেন সবেমাত্র কয়েকদিন হল। আর এর মধ্যেই একাধিক প্রাক নির্বাচনী প্রতিশ্রুতি 'বাস্তবায়িত' করার উদ্দেশে একের পর এক 'এক্সিকিউটিভ অর্ডার'-এ সই করে চলেছেন তিনি। তিনি ডোনাল্ড জন ট্রাম্প। সম্প্রতি জারি করা এক 'এক্সিকিউটিভ অর্ডার'-এর মাধ্যমে পেন্টাগনকে আইসিস দমনের পরিকল্পনা তৈরি করার জন্য সময় বেঁধে দিলেন ৩০ দিন।

আরও পড়ুন- ট্রাম্পের সিদ্ধান্তে এবার পাল্টা জবাব ইরানের

মার্কিন প্রেসিডেন্ট হিসাবে শপথ নেওয়ার পর গত ২৮ তারিখ তিনি কথা বলেছেন রাশিয়ার প্রেসিডেন্ড ভ্লাদিমির পুতিনের সঙ্গে। পুতিনের সঙ্গে ফোনালাপের মূল বিষয়ই ছিল আইসিস দমন বলে জানা যাচ্ছে। তাই মনে করা হচ্ছে আইসিস কাঁটাকে উপরে ফেলতে ওই পোনালাপের পরেই বিশেষ সক্রিয় হয়ে উঠেছেন ট্রাম্প। এর পাশাপাশি 'সদাআত্মবিশ্বাসী' ট্রাম্প জানিয়ে দিতে ভোলেননি যে, 'তাঁর পরিকল্পনা সফল হবেই'। এখন দেখার বিশ্বের অন্যতম দুই বৃহত্ শক্তির যৌথ আক্রমণে কতটা বেকায়দায় পড়ে ইসলামিক স্টেট ইন ইরাক অ্যান্ড সিরিয়া (আইসিস)।

আরও পড়ুন- ট্রাম্পের সিদ্ধান্তে বিক্ষোভ জন এফ কেনেডি বিমানবন্দরে, পাল্টা হুঁশিয়ারি ইরানের

.