ষাঁড়ের তাড়া, এটাই উৎসব

ষাঁড়ের তাড়া। রক্তাক্ত প্রতিবাদ-বিক্ষোভের মধ্যে দিয়ে স্পেনের প্যাম্পলোনায় শুরু হল বিশ্বখ্যাত এই উত্সব। প্যাম্পলোনার রাস্তায় পর্যটকদের তাড়া করবে ষাঁড়ের দল। এটাই উত্সব। আর্নেস্ট হেমিংওয়ের সেই বিখ্যাত উপন্যাস "দ্য সান অলসো রাইসেস'-এর সূত্রে জনপ্রিয় হয়ে ওঠে এই উত্সব। অবলা প্রাণীদের এভাবে উত্সবে সামিল করার প্রতিবাদে নকল রক্ত মেখে, অন্তর্বাস পরে বিক্ষোভ দেখান একদল সমাজকর্মী।  

Updated By: Jul 7, 2016, 12:40 PM IST
ষাঁড়ের তাড়া, এটাই উৎসব

ওয়েব ডেস্ক: ষাঁড়ের তাড়া। রক্তাক্ত প্রতিবাদ-বিক্ষোভের মধ্যে দিয়ে স্পেনের প্যাম্পলোনায় শুরু হল বিশ্বখ্যাত এই উত্সব। প্যাম্পলোনার রাস্তায় পর্যটকদের তাড়া করবে ষাঁড়ের দল। এটাই উত্সব। আর্নেস্ট হেমিংওয়ের সেই বিখ্যাত উপন্যাস "দ্য সান অলসো রাইসেস'-এর সূত্রে জনপ্রিয় হয়ে ওঠে এই উত্সব। অবলা প্রাণীদের এভাবে উত্সবে সামিল করার প্রতিবাদে নকল রক্ত মেখে, অন্তর্বাস পরে বিক্ষোভ দেখান একদল সমাজকর্মী।  

ইয়েমেনে আত্মঘাতী জঙ্গিহানা। আদেনের সেনা ছাউনিতে জঙ্গি হামলায় নিহত অন্তত দশ ইয়েমেনি সেনা জওয়ান। চার ঘণ্টার গুলির লড়াইয়ে নিহত হয়েছে কমপক্ষে কুড়িজন জঙ্গি। কোনও জঙ্গিগোষ্ঠী দায় স্বীকার না করলেও গত সাতাশে জুন মুকাল্লায় ঠিক এমনই হামলা চালিয়েছিল আইসিস।  

রিও অলিম্পিকের আর ১০০ দিনও বাকি নেই। সাজসাজ রব চতুর্দিকে। এরই মধ্যে বিভিন্ন পোশাক ও জুতোর প্রকাশ ঘটল। জিকা ভাইরাস প্রতিরোধে মশার কামড় আটকাতে অলিম্পিকের জন্য বিশেষ পোশাকের আনুষ্ঠানিক উদ্বোধন হল।

.