Pakistan Election: ফের পাকিস্তানের মসনদে নওয়াজ শরিফ!

ভোটের ফলে সর্ববৃহৎ দল হিসেবে ফিরছে পাকিস্তান মুসলিম লিগ(নওয়াজ), দাবি প্রাক্তন প্রধানমন্ত্রীর।

Updated By: Feb 9, 2024, 09:39 PM IST
Pakistan Election: ফের পাকিস্তানের মসনদে নওয়াজ শরিফ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানে মসনদে ফের নওয়াজ শরিফ! প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর দাবি, ভোটের ফলে সর্ববৃহৎ দল হিসেবে ফিরছে পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)। স্থায়ী সরকারের গঠনে অন্য দলকে একজোট হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

আরও পড়ুন:  China: মাত্র ৩ সেকেন্ডের ভিডিয়ো বানিয়েই, সপ্তাহে ১২০ কোটি রোজগার এই মহিলার...

পাকিস্তান মসনদে কে? ভোটগ্রহণ পর্ব শেষ। এখন চলছে ভোট গণনা। ঘড়িতে তখন ৬। আজ, শুক্রবার সকালে ২৬৫ আসনের পাকিস্তান ন্যাশনাল অ্যাসেম্বলি ৪৫ আসন ফল ঘোষণা করে সেদেশের নির্বাচন কমিশন। শরিফের পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) ১৭টি, আর জেলবন্দি প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরানে খানের দল তেহরিক-ই-ইনসাফ ১৪ আসনে জয়ী হয়েছিল। বেনজির ভুট্টোর ছেলে বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টির দখলে ছিল ১২ আসন। 

শেষ খবর অনুযায়ী, এখনও পর্যন্ত ন্যাশনাল অ্যাসেম্বলি ২২১ আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে। সবচেয়ে বেশি আসনে জিতেছেন নির্দল প্রার্থীরা। কতগুলি? ৯০। দ্বিতীয় স্থানে পাকিস্তান মুসলিম লিগ(নওয়াজ)। তাদের দখলে ৬২ আসন। দলের প্রধান নওয়াজ শরিফ বলেন, 'আহত পাকিস্তানকে পুনর্গঠনের জন্য এবং আমাদের সঙ্গে আলোচনার জন্য় সবাইকে আহ্বান জানাচ্ছি। আমাদের একমাত্র লক্ষ্য সুখী পাকিস্তান। আপনারা জানেন, আমরা আগে কী করেছি'।

৪৪ আসনে এখনও ফলাফল ঘোষণা হয়নি। ঘোষিত ২২১ আসনের মধ্য়ে পাকিস্তান পিপলস পার্টি পেয়েছে ৫১টি আসন। 

আরও পড়ুন: PIC: এই প্রথম প্লে বয়ের কভারে নগ্ন রাজকন্যা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.