সুষমাকে পাক মহিলার টুইট, 'আমায় সুস্থ হতে সাহায্য করুন!'

গত এক বছরেরও বেশি সময় ধরে উত্তপ্ত সীমান্ত। বার বার সংঘর্ষ বিরতি লঙ্ঘণ, প্ররোচনা, সীমান্ত সন্ত্রাস, অনুপ্রবেশ সহ একাধিক ইস্যুতে যখন দুই দেশের মধ্যে উত্তাপ বেড়েই চলেছে, ঠিক তখনই সামনে এল এমন নজির। ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের কাছে চিকিত্‍সায় সাহায্যের জন্য আর্জি জানালেন এক পাক মহিলা। তিনি ক্যানসার আক্রান্ত।

Updated By: Jul 9, 2017, 11:29 AM IST
সুষমাকে পাক মহিলার টুইট, 'আমায় সুস্থ হতে সাহায্য করুন!'

ওয়েব ডেস্ক : গত এক বছরেরও বেশি সময় ধরে উত্তপ্ত সীমান্ত। বার বার সংঘর্ষ বিরতি লঙ্ঘণ, প্ররোচনা, সীমান্ত সন্ত্রাস, অনুপ্রবেশ সহ একাধিক ইস্যুতে যখন দুই দেশের মধ্যে উত্তাপ বেড়েই চলেছে, ঠিক তখনই সামনে এল এমন নজির। ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের কাছে চিকিত্‍সায় সাহায্যের জন্য আর্জি জানালেন এক পাক মহিলা। তিনি ক্যানসার আক্রান্ত।

 

২৫ বছরের ফরিজা তনভির। বাড়ি পাকিস্তানে। দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত। নিজের দেশে চিকিত্‍সা করিয়েও কোনও ফল পাননি। অবশেষে ঠিক করেন ভারতের গাজিয়াবাদে ইন্দ্রপ্রস্থ ডেন্টাল কলেজ ও হাসপাতালে চিকিত্‍সা করাবেন। চিকিত্‍সার জন্য ১০ লাখ টাকাও জমা করেন তিনি। কিন্তু, শেষ পর্যন্ত পাকিস্তানে ভারতীয় হাই কমিশনের অফিস থেকে তাঁর ভিসার আবেদন খারিজ করে দেওয়া হয়।

বিপাকে পড়ে অবশেষে তিনি সোশ্যাল মিডিয়াকেই হাতিয়ার করেন। নিজের শারীরিক পরিস্থিতির কথা জানিয়ে ও ছবি তুলে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে টুইট করেন ফরিজা। তাঁকে সাহায্য করার জন্যও আর্জি জানান ওই টুইটে।

 

আরও পড়ুন- ভারতে বসবাসকারী দেশীয় নাগরিকদের জন্য 'নিরাপত্তা সতর্কতা' জারি চিনের

.