পাক সেনাবাহিনী নিয়ে সেদেশের পড়ুয়াদের প্রশ্ন আপনাকে চমকে দেবে!(দেখুন ভিডিও)

প্রথমে ভারতীয় সেনাঘাঁটিতে জঙ্গি হামলা। জবাবে ভারতের সার্জিক্যাল স্ট্রাইক। আর তারপর থেকেই আন্তর্জাতিক কূটনীতিতে ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্কের অবনতি। সম্পর্ক এতটাই খারাপ হয় যে রীতিমতো যুদ্ধংদেহী পরিস্থিতি দেখা দেয়। আর সেখানেই হস্তক্ষেপ চিনের। এই পরিস্থিতিতে কী ভাবছেন পাকিস্তানের আম নাগরিক? তারা কী চাইছেন যে পরমাণু শক্তিধর এই দুই রাষ্ট্রের মধ্যে যুদ্ধংদেহি মনোভাব বজায় থাকুক? নাকি শান্তি ফিরে আসুক সীমান্তে?

Updated By: Oct 13, 2016, 05:44 PM IST
পাক সেনাবাহিনী নিয়ে সেদেশের পড়ুয়াদের প্রশ্ন আপনাকে চমকে দেবে!(দেখুন ভিডিও)

ওয়েব ডেস্ক : প্রথমে ভারতীয় সেনাঘাঁটিতে জঙ্গি হামলা। জবাবে ভারতের সার্জিক্যাল স্ট্রাইক। আর তারপর থেকেই আন্তর্জাতিক কূটনীতিতে ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্কের অবনতি। সম্পর্ক এতটাই খারাপ হয় যে রীতিমতো যুদ্ধংদেহী পরিস্থিতি দেখা দেয়। আর সেখানেই হস্তক্ষেপ চিনের। এই পরিস্থিতিতে কী ভাবছেন পাকিস্তানের আম নাগরিক? তারা কী চাইছেন যে পরমাণু শক্তিধর এই দুই রাষ্ট্রের মধ্যে যুদ্ধংদেহি মনোভাব বজায় থাকুক? নাকি শান্তি ফিরে আসুক সীমান্তে?

সম্প্রতি এই পরিস্থিতি নিয়ে পাকিস্তানের এক ছাত্রীর তোলা প্রশ্নটি বর্তমানে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। কলেজ ও বিশ্ববিদ্যালের ছাত্রছাত্রীদের নিয়ে একটি প্রশ্নোত্তর পর্বে নিজের বক্তব্য রাখতে গিয়ে ওই ছাত্রী প্রথম থেকেই আক্রমণের মেজাজে ছিলেন।

আরও পড়ুন- ২০১৬-র সাহিত্যে নোবেল পেলেন কিংবদন্তী মার্কিন গীতিকার বব ডিলান

সীমান্তে বারবার হামলা থেকে জঙ্গি মদতের অভিযোগ...সবই রয়েছে ভারতের পড়শি দেশ পাকাস্তানের বিরুদ্ধে। আর তা রুখতে পাক সেনাবাহিনীর কোনও ভূমিকাই সেই অর্থে দেখা যায়নি। এই পরিস্থিতিতে জনৈক ওই ছাত্রীর বক্তব্য, "স্বাধীনতার পর থেকে সন্ত্রাসবাদ মোকাবিলায় পাক সেনাবাহিনীর ভূমিকা কী ছিল?" আগের পাশাপাশি, এখনই বা কী ভূমিকা তাদের তা নিয়েও প্রশ্ন তোলেন ওই ছাত্রী।

বর্তমানে সেই ডিবেটের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে গিয়েছে। আর তারপরই তা ভাইরাল।

 

.