ক'দিন পরেই বিয়ে, হবু বরের সঙ্গে গল্প করায় গুলি করে খুন

প্রসঙ্গত, এমন অনার কিলিংয়ের ঘটনা আকছাড় ঘটছে পাকিস্তানে। গত মাসে পরিবারকে না জানিয়ে বিয়ে করায় রাউলপিণ্ডিতে নিজের বোন এবং তার স্বামীকে খুন করে দাদা।

Updated By: Jan 9, 2018, 09:12 PM IST
ক'দিন পরেই বিয়ে, হবু বরের সঙ্গে গল্প করায় গুলি করে খুন
প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: বিয়ে ঠিক হয়ে গিয়েছে। তাই, বিয়ের আগে হবু বরের সঙ্গে একটু আলাপ করার ইচ্ছা হয়েছিল নাজিরানের। ঠিক হয় তাদের গ্রাম নায়ি ওহায়িতেই দেখা করবেন দু'জনে। দেখা হয় তাঁদের। কিন্তু সেটাই যে শেষ দেখা, তা ঘুণাক্ষরে বুঝতে পারেননি পাকিস্তানের ভাবী দম্পতি।

দোষ বলতে ছিল বিয়ের আগেই তাঁদের সাক্ষাত্! মেয়ের মামা তা দেখে ফেলায় প্রকাশ্যে গুলি করেন তাঁদের। পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, নাজিরান তাঁর ভাবী স্বামী শাহিদের সঙ্গে দেখা করেছিলেন। তাঁদের দেখে ফেলেন মেয়ের মা। বোকাঝকা তো দূর, প্রকাশ্যেই তাঁদের কে গুলি করেন ওই ব্যক্তি। সিন্ধ পুলিস এটিকে অনার কিলিং হিসাবেই দেখছে।

আরও পড়ুন- ২০১৮-য় ৫০ হাজার রোহিঙ্গা শিশু জন্ম নেবে বাংলাদেশে!

প্রসঙ্গত, এমন অনার কিলিংয়ের ঘটনা আকছাড় ঘটছে পাকিস্তানে। গত মাসে পরিবারকে না জানিয়ে বিয়ে করায় রাউলপিণ্ডিতে নিজের বোন এবং তার স্বামীকে খুন করে দাদা। নভেম্বরে সিন্ধু প্রভিন্সে পরিবারের বড় অনুমতি না নিয়ে বিয়ে করায় প্রাণ দিতে হয়ে নবদম্পতিকে।

আরও পড়ুন- অনুঘটক অলিম্পিক্স! হাত মেলালো দুই কোরিয়া

পাকিস্তানের মানবাধিকার কমিশন জানাচ্ছে, গত এক দশক ধরে বছরে ৬৫০টি অনার কিলিংয়ের মতো ঘটনা ঘটছে পাকিস্তানে। অনেক ঘটনা প্রকাশ্যে না আসায় সংখ্যাটা বাড়তে পারে বলে স্বীকার করে নিচ্ছে কমিশন। 

.