Pakistan: ফের ১৪৪ ধারা জারি! লাহোর সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ইমরান...

Punjab Imposes Section 144: পঞ্জাব সরকার আজ, রবিবার লাহোরে ফের ১৪৪ ধারা জারি করল। গতকাল, শনিবার রাতেই এ নিয়ে ঘোষণা করা হয়েছে। আর এ নিয়ে এক সপ্তাহেরও কম সময়ে লাহোরে দ্বিতীয়বারের মতো ১৪৪ ধারা জারি হল।

Updated By: Mar 12, 2023, 05:16 PM IST
Pakistan: ফের ১৪৪ ধারা জারি! লাহোর সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ইমরান...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইমরান খানকে নিয়ে উথালপাথাল চলছেই। আদালতে হাজিরা দেওয়া না-দেওয়া নিয়ে লম্বা নাটক চলছে। এরই মাঝে পাকিস্তানে তেহরিক-ই-ইনসাফ তথা পিটিআই-এর নির্বাচনী সমাবেশ। আর সেই সমাবেশকে সামনে রেখেই পঞ্জাব সরকার আজ, রবিবার লাহোরে ফের ১৪৪ ধারা জারি করল। গতকাল, শনিবার রাতেই এ নিয়ে ঘোষণা করা হয়েছে। এই নিয়ে এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে লাহোরে দ্বিতীয়বারের মতো ১৪৪ ধারা জারি করা হল। পাঞ্জাব সরকারের এ সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে পিটিআই আজ রবিবার নির্বাচন কমিশনের শরণাপন্ন হয়েছে।

আরও পড়ুন: টানা ছ'দিন তুষারের নীচে আটকে গাড়ি! ভেতরে ৮১ বছরের গণিতবিদ, খেলেন বরফই; তারপর...

আজ, রবিবার লাহোরে ইমরানের ওই সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা। সমাবেশকে ঘিরে অপ্রীতিকর ঘটনার আশঙ্কা জানিয়ে লাহোরে ১৪৪ ধারা জারি করে পঞ্জাব সরকার।

আরও পড়ুন: Ukraine President Volodymyr Zelenskyy: অস্কারের মঞ্চ ফিরিয়ে দিল তাঁকে! ইউক্রেনের পাশ থেকে কি সরছে মার্কিন যুক্তরাষ্ট্র?

এদিকে ১৪৪ ধারা প্রত্যাহারের দাবি জানিয়ে পিটিআইয়ের পক্ষ থেকে নির্বাচন কমিশনে আবেদন জানানো হয়েছে। ইমরান খানের নির্দেশে পিটিআই নেতা বাবর আওয়ান পাকিস্তানের নির্বাচন কমিশনে এ সংক্রান্ত আবেদনপত্র জমা দিয়েছেন। আবেদনে বলা হয়, ১৪৪ ধারা জারির মধ্য দিয়ে পঞ্জাব সরকার সুপ্রিম কোর্টের আদেশের ১৫ নম্বর অনুচ্ছেদ লঙ্ঘন করেছে।

যদিও বলা হয়েছে পাকিস্তান সুপার লিগের খেলা উপলক্ষেই এই সাবধানতা। কিন্তু ইমারনের নির্বাচনী মিছিল ও সুপার লিদের ভেনু ভিন্ন এলাকায়। ফলে মিছিলের প্রভাব খেলায় পড়বে না। পাকিস্তান সুপার লিগের খেলা উপলক্ষে কখনো কোনো শহরে ১৪৪ ধারা জারি হয়নি বলেও আবেদনে বিশেষ ভাবে উল্লেখ করা হয়।

এদিকে তোষাখানা কেলেঙ্কারি তাড়া করে চলেছে ইমরানকে। পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকাকালীন ইমরান খান যেসব দামি দামি উপহার পেয়েছিলেন সেসব তিনি নাকি চড়া দামে বেচে দিয়েছিলেন-- অন্তত এমনই অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। এই নিয়ে তাঁর বিরুদ্ধে তোষাখানা কেলেঙ্কারি।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.