বিনিয়োগ টানতে বাণিজ্য সম্মেলনে ‘বেলি ডান্স’-এর আয়োজন! কড়া সমালোচনার মুখে পাকিস্তান

পাকিস্তানের এই ‘অভিনব’ ভাবনার সমালোচনায় সরব হয়েছে সে দেশেরই বিভিন্ন মহলের হাজার হাজার মানুষ।

Updated By: Sep 9, 2019, 10:45 AM IST
বিনিয়োগ টানতে বাণিজ্য সম্মেলনে ‘বেলি ডান্স’-এর আয়োজন! কড়া সমালোচনার মুখে পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন: চন্দ্রযান-২-এর অভিযানে প্রত্যাশা মতো ফল না মেলায় টুইট করে তীব্র কটাক্ষ করেন পাকিস্তানের বিজ্ঞান মন্ত্রী ফাওয়াদ হুসেন। এ দিকে বিদেশি বিনিয়োগ টানতে সেই পাকিস্তানকেই বেলি ডান্সারদের সাহায্য নিতে হচ্ছে। বাণিজ্য সম্মেলনে ‘বেলি ডান্স’-এর আয়োজন করতে হচ্ছে! পাকিস্তানের এই ‘অভিনব’ ভাবনার সমালোচনায় সরব হয়েছে সে দেশেরই বিভিন্ন মহলের হাজার হাজার মানুষ।

৪ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত পেশোয়ার আজারবাইজানের রাজধানী বাকুতে একটি বাণিজ্য সম্মেলনের আয়োজন করেছিল ‘সরহদ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’ (SCCIP)। এই সম্মেলনে উপস্থিত ছিলেন দেশের নামজাদা উদ্যোগপতিরা। আর এই উদ্যোগপতিদের মনোরঞ্জনের জন্য এখানে ‘বেলি ডান্স’-এর আয়োজন করা হয়েছিল।

আরও পড়ুন: চন্দ্রযান ২-কে কটাক্ষ করায় পাক বিজ্ঞানমন্ত্রীকে তুলোধনা সে দেশের নেটিজেনের

বাণিজ্য সম্মেলনে ‘বেলি ডান্স’-এর দু’-একটি ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। এরই একটি ভিডিয়ো টুইটারে পোস্ট করে সে দেশের সাংবাদিক গুল বুখারি বিদ্রুপ করে লিখেছেন, ‘যখন অর্থনীতিবিদরা বেলি ডান্সারদের সাহায্য বিনিয়োগকারীদের প্রলুব্ধ করার চেষ্টা করেন...’। অনেকেই এই ঘটনাকে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের ‘নয়া পাকিস্তান’ বলেও বিদ্রুপ করেছেন। কেউ আবার চিনে গাধা রফতানির সঙ্গে এই ঘটনাকে তুলনা করে সমালোচনায় সামিল হয়েছে। বর্তমান সরকারের এ হেন কার্যকলাপের সমালোচনায় সরব হয়েছেন সে দেশের অধিকাংশ মানুষ।

.