জইশকে বাঁচাতে মরিয়া পাকিস্তান, প্রশ্নের মুখে ইমরানের শান্তির বার্তা

এবার জইশ-ই-মহম্মদকে নির্দোষ প্রমাণে মরিয়া হয়ে উঠলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি।

Updated By: Mar 2, 2019, 10:05 AM IST
জইশকে বাঁচাতে মরিয়া পাকিস্তান, প্রশ্নের মুখে ইমরানের শান্তির বার্তা

নিজস্ব প্রতিবেদন: ফের ভোল বদলাল পাকিস্তান। এবার জইশ-ই-মহম্মদকে নির্দোষ প্রমাণে মরিয়া হয়ে উঠলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। এবার তিনি দাবি করলেন, দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার সঙ্গে মাসুদ আজহারের সংগঠনের কোনও যোগ নেই।

LIVE TV : 

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গিহামলা হয়। শহিদ হন ৪০ জন জওয়ান। আহত হন অনেকে। হামলার দায় স্বীকার করে নেয় পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। কিন্তু পাক বিদেশমন্ত্রীর দাবি, জইশ হামলার দায় স্বীকার করেনি।

তার পর কীভাবে কুরেশি এমন একটি মন্তব্য করলেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। স্বাভাবিকভাবে সকলে জানতে চাইছেন, তাহলে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান যে শান্তির কথা বলছেন, তার ভিত্তি কী? আদৌ কি পাকিস্তান শান্তি চায়!

আরও পড়ুন: গুরুতর অসুস্থ মাসুদ আজহার; বাড়ি থেকে বেরোতে পারছে না, কবুল করল পাকিস্তান

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে একটি সাক্ষাত্কার দিয়েছেন পাক বিদেশমন্ত্রী। সেখানেই তিনি জইশকে আড়াল করতে একথা বলেছেন। একই সঙ্গে ইমরানের তিনিও পুলওয়ামার ঘটনায় ভারতের কাছে প্রমাণ চেয়েছেন। জানিয়েছেন, ভারত প্রমাণ দিলে তাঁরা সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেবেন।

যদিও পুলওয়ামা হামলার পর থেকেই ভারতের বক্তব্য, এর আগে একাধিকবার পাকিস্তানকে প্রমাণ দেওয়া সত্ত্বেও তারা কোনও ব্যবস্থা নেয়নি। তাই শুরু থেকেই ভারত আন্তর্জাতিক ক্ষেত্রে পাকিস্তানকে বিচ্ছিন্ন করার পরিকল্পনা নিয়েছে। কেড়ে নিয়েছে বিশেষ সুবিধাপ্রাপ্ত দেশের তকমা।

আরও পড়ুন: ইসলামিক রাষ্ট্রের সম্মেলনে প্রধান অতিথি ভারত, হিংসায় জ্বলেপুড়ে বয়কট পাকের

একই সঙ্গে তার পাল্টা হিসেবে ২৬ ফেব্রুয়ারি ভোররাতে আরও একবার সার্জিক্যাল স্ট্রাইক করে ভারত। পাক অধিকৃত কাশ্মীরে জইশের সবচেয়ে বড় জঙ্গিঘাঁটিতে আকাশপথে মিরাজ-২০০০ যুদ্ধবিমান দিয়ে হামলা চালায় ভারতীয় বায়ুসেনা।

.