যাবতীয় প্রক্রিয়া সারা, অভিনন্দনের দেশে ফেরা শুধু সময়ের অপেক্ষা, ওয়াঘায় চলছে উত্সব

অভিনন্দনকে ফেরাতে শুক্রবার সকালেই ওয়াঘা সীমান্তে পৌঁছে গিয়েছিলেন ভারতীয় বিদেশ মন্ত্রকের কর্তারা। সূত্রের খবর, অভিনন্দন আকাশপথে ভারতে ফেরত আনতে চেয়ে প্রস্তাব দিয়েছিল ভারত। বৃহস্পতিবার গভীর রাতে ইসলামাবাদ থেকে খারিজ করা হয় সেই প্রস্তাব। 

Updated By: Mar 1, 2019, 04:01 PM IST
যাবতীয় প্রক্রিয়া সারা, অভিনন্দনের দেশে ফেরা শুধু সময়ের অপেক্ষা, ওয়াঘায় চলছে উত্সব

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের হাতে বন্দি ভারতের উইং কম্যান্ডার অভিনন্দনকে আজ ফেরত দেবে পাকিস্তান। ইসলামাবাদ থেকে লাহৌর হয়ে আটারি - ওয়াঘা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করবেন তিনি। শুক্রবার বিকেল ৩-৪টের মধ্যে ভারতে প্রবেশ করার কথা অভিনন্দনের। তাঁকে অভিনন্দন জানাতে ইতিমধ্যে ওয়াঘা সীমান্তে প্রস্তুতি সারা। সূত্রের খবর, ইতিমধ্যে ইসলামাবাদে ভারতীয় দূতাবাসে অভিনন্দনকে প্রত্যর্পণের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

 

অভিনন্দনকে ফেরাতে শুক্রবার সকালেই ওয়াঘা সীমান্তে পৌঁছে গিয়েছিলেন ভারতীয় বিদেশ মন্ত্রকের কর্তারা। সূত্রের খবর, অভিনন্দন আকাশপথে ভারতে ফেরত আনতে চেয়ে প্রস্তাব দিয়েছিল ভারত। বৃহস্পতিবার গভীর রাতে ইসলামাবাদ থেকে খারিজ করা হয় সেই প্রস্তাব। এমনকী ভারতীয় বায়ুসেনার বিশেষ বিমানে ইসলামাবাদ থেকে তাঁকে ভারতে ফেরানোর প্রস্তাবও খারিজ করে পাকিস্তান। 

ইসলামিক রাষ্ট্রের সম্মেলনে নাম না-করে পাকিস্তানকে আচ্ছা করে দিলেন সুষমা

তবে তাতে ভাটা পড়েনি ভারতের তত্পরতায়। শুক্রবার ভোরেই অভিনন্দনকে মুক্তির প্রক্রিয়া সম্পূর্ণ করতে পাক বিদেশমন্ত্রকের দফতরে পৌঁছে যান সেদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত গৌরব আহলুওয়ালিয়া। ওদিকে অভিনন্দনের মুক্তির জন্য প্রয়োজনীয় যাবতীয় দস্তাবেজ নিয়ে শুক্রবার সাকলে লাহৌর পৌঁছন বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন জেটি ক্রেন। লাহৌর থেকে অভিনন্দনের সঙ্গী হবেন তিনি। 

.