ওসামা বিন লাদেনের অসম্পূর্ণ কাজে নেমেছে ছেলে হামজা!

বাবার অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করার জন্য তৈরি ছেলে। বিশ্বজুড়ে আরও বড় আঘাত হানতে প্রস্তুত মৃত আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেনের ছেলে হামজা। বর্তমানে সে আত্মগোপন করে রয়েছে বলে খবর মার্কিন গোয়েন্দা সংস্থা সূত্রে।

Updated By: May 13, 2017, 08:10 PM IST
ওসামা বিন লাদেনের অসম্পূর্ণ কাজে নেমেছে ছেলে হামজা!

ওয়েব ডেস্ক : বাবার অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করার জন্য তৈরি ছেলে। বিশ্বজুড়ে আরও বড় আঘাত হানতে প্রস্তুত মৃত আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেনের ছেলে হামজা। বর্তমানে সে আত্মগোপন করে রয়েছে বলে খবর মার্কিন গোয়েন্দা সংস্থা সূত্রে।

২০০১ সালের ১১ই নভেম্বর আমেরিকার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে হামলা চালায় আল-কায়েদা। সেই হামলার মাথা ছিল লাদেন। সেই ঘটনার পর থেকেই লাদেন ও তার দল আল-কায়েদার বিরুদ্ধে অপারেশনে নামে আমেরিকা। অবশেষে ২০১১ সালের ২ মে পাকিস্তানের আবোতাবাদের গোপন ডেরায় হামলা চালিয়ে নিকেশ করা হয় বিশ্ব সন্ত্রাসবাদের এই মুখকে।

আরও পড়ুন- স্বস্তি! বিশ্বের সবচেয়ে বড় সাইবার অ্যাটাক বন্ধ করার 'সুইচ' মিলল

মনে করা হয়েছিল লাদেনের মৃত্যুর পর আল-কায়দার কার্যকলাপও শেষ হয়ে যাবে। তা খতিয়ে দেখতে পাকিস্তানের আবোতাবাদ সহ একাধিক দেশে বাড়ানো হয় নজরদারি। উদ্ধার করা হয় হামজার লেখা বেশ কয়েকটি চিঠি। চিঠিগুলি হামজা ২২ বছর বয়সে লিখেছিল। বর্তমানে তার বয়স ২৮। আর এই ৬ বছর পর সেই চিঠির বয়ান উদ্ধার করা সম্ভব হয়েছে মার্কিন গোয়েন্দা সংস্থার পক্ষে।

সেখানে ওসামাকে উদ্দেশ্য করে বলা হয়েছে, ''বাবা তোমার দেখানো পথই অনুসরন করছি। আর তাই নিজেকে সেভাবেই তৈরি করছি। আরও বড় আঘাত হানতে হবে।'' এই চিঠি বয়ান উদ্ধার করার পর আরও বেশি নড়েচড়ে বসল মার্কিন গোয়েন্দা সংস্থা।

.