মিউনিখের পর এবার ডেস্টিনেশন স্টুটগার্ট

বাংলায় বিনিয়োগ করার জন্য জার্মান শিল্পপতিদের আহ্বান মুখ্যমন্ত্রীর। BMW সহ বিভিন্ন জার্মান শিল্পগোষ্ঠীকে বিনিয়োগের ডাক। মিউনিখের শিল্প সম্মেলনে তুলে ধরলেন ল্যান্ড ব্যাঙ্কের সুবিধের কথা।

Updated By: Sep 8, 2016, 12:36 PM IST
মিউনিখের পর এবার ডেস্টিনেশন স্টুটগার্ট
ছবিটি মমতা ব্যানার্জির ফেসবুক থেকে নেওয়া হয়েছে।

ওয়েব ডেস্ক: বাংলায় বিনিয়োগ করার জন্য জার্মান শিল্পপতিদের আহ্বান মুখ্যমন্ত্রীর। BMW সহ বিভিন্ন জার্মান শিল্পগোষ্ঠীকে বিনিয়োগের ডাক। মিউনিখের শিল্প সম্মেলনে তুলে ধরলেন ল্যান্ড ব্যাঙ্কের সুবিধের কথা।

রাজ্যে লগ্নি করার জন্য সওয়াল মমতার সফরসঙ্গী শিল্পপতিদের। সওয়াল টাটা স্টিলেরও। এখানে দ্রুত সমস্যার সমাধান হয়। এরাজ্যে বিনিয়োগ করুন, সওয়াল টাটা স্টিলের MD-র।

মিউনিখের পর এবার ডেস্টিনেশন স্টুটগার্ট। জার্মান শিল্পপতিদের বিনিয়োগের আহ্বান জানাবেন অর্থমন্ত্রী অমিত মিত্র। তুলে ধরবেন রাজ্যে শিল্প সম্ভাবনার নানা দিক।

দেখুন- শিল্পমুখী মুখ্যমন্ত্রী নিয়ে আমাদের সোজাকথা অনুষ্ঠান

সিঙ্গাপুর-লন্ডনের পর লগ্নির খোঁজে জার্মানিতে মুখ্যমন্ত্রী। মাদার টেরেসাকে সন্ত ঘোষণার আমন্ত্রণ গ্রহণ করেই মনস্থির করে ফেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রোম যখন যাচ্ছেনই তখন কাছেই জার্মানিতে সে দেশের বণিকমহলের কাছে তুলে ধরবেন বাংলার শিল্প সম্ভাবনা। ভারতে প্রায় ২০০টি জার্মান সংস্থার অফিস রয়েছে। তার মধ্যে ১৯টি বড় সংস্থা। আগেই তাদের সঙ্গে কথা বলে রাখা হয়েছে।

বুধবার মিউনিখ শিল্প সম্মেলনে ১২০ জন প্রথম সারির শিল্পপতির কাছে ব্র্যান্ড বাংলার কথা তুলে ধরবেন মুখ্যমন্ত্রী। শিল্প সম্মেলনে থাকবে এ দেশের ২৯ জন শিল্পপতির বাণিজ্য প্রতিনিধি দল। বৃহস্পতিবার মিউনিখে শিল্পপতিদের সঙ্গে ওয়ান-টু-ওয়ান বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। লগ্নি টানতে জার্মানিতে কী হবে কৌশল? তারও পরিকল্পনা করে ফেলা হয়েছে বলে জানা গিয়েছে। 

.