যুদ্ধ শুরু করে দিয়েছে আমেরিকা, দাবি কিমের কোরিয়ার

Updated By: Sep 26, 2017, 12:48 PM IST
যুদ্ধ শুরু করে দিয়েছে আমেরিকা, দাবি কিমের কোরিয়ার

ওয়েব ডেস্ক:  উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে দিয়েছে আমেরিকা, স্পষ্ট ভাষায় এমন মারাত্মক অভিযোগ করলেন উত্তর কোরিয়ার বিদেশমন্ত্রী রি ইয়ং। কিমের কোরিয়াও যে মার্কিনি হামলার প্রত্যুত্তর দিতে প্রস্তুত সে কথাও সাফ জানিয়ে দিয়েছেন রি। 
রাষ্ট্রসঙ্ঘের সাধারণ অধিবেশনে অংশ নিতে নিউ ইয়র্কে এসেছিলেন রি ইয়ং। নিউ ইয়র্ক ছাড়ার আগে তিনি বলেন, ‘ দুদেশের সম্পর্ক এমন জায়গায় পৌঁছেছে যে কোনও সময়ে চরম পরিস্থিতি তৈরি হতে পারে। ট্রাম্পের দেশ ইতিমধ্যেই যুদ্ধ ঘোষণা করে দিয়েছে।‘ তিনি আরও বলেন, ‘আমেরিকার বোমারু বিমান যদি আকাশপথে আমাদের সীমা লঙ্ঘন করে, তাহলে আমরাও গুলি করে তাদের উড়িয়ে দেওয়ার ক্ষমতা রাখি।‘
গত সোমবারই রাষ্ট্রসঙ্ঘের মঞ্চে দাঁড়িয়ে উত্তর কোরিয়াকে ট্রাম্প হুঁশিয়ারি দেন, ‘ ওরা আর বেশিদিন নেই।‘ বেশি বাড়াবাড়ি করলে কিমের দেশকে কঠিন অবরোধের মুখে পড়তে হবে বলেও কড়া বার্তা দেন ট্রাম্প। উত্তর কোরিয়ার বিদেশমন্ত্রী রি দাবি করেন, এখানেই থেমে থাকেননি ট্রাম্প। তিনি একটি টুইটও করেছেন। যেখানে ট্রাম্প নাকি বলেন, ‘ আর অপেক্ষা করা যাচ্ছে না। এবার কাজ করে দেখানোর সময় এসে গিয়েছে।‘ এই টুইটের মাধ্যমে আসলে ট্রাম্প উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণাই করেছে বলে দাবি রি-এর। 

.