ফের করোনা ঢেউ আসতে চলেছে মার্কিন মুলুকে, চিন্তায় স্বাস্থ্য বিশেষজ্ঞরা

দেখা গিয়েছে আমেরিকায় কিন্তু কোভিড গ্রাফ ফের ঊর্ধ্বমুখী।

Updated By: Mar 26, 2022, 09:46 AM IST
ফের করোনা ঢেউ আসতে চলেছে মার্কিন মুলুকে, চিন্তায় স্বাস্থ্য বিশেষজ্ঞরা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: বিশ্বজুড়েই ফের করোনা দাপট দেখা দিচ্ছে। কিন্তু মার্কিন মুলুকে করোনা ঝড় উঠছে ধীরে ধীরে, যা নিয়ে উদ্বেগ বাড়ছে স্বাস্থ্য বিশেষজ্ঞ মহলে। দেখা গিয়েছে আমেরিকায় কিন্তু কোভিড গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। আগামীদিনে এর প্রভাব কতটা পড়তে চলেছে এখন তা নিয়েই চিন্তা বাড়ছে।

এই কোভিড কেস বৃদ্ধি নেপথ্যে বেশ কিছু কারণকেও দায়ী করছে বিশেষজ্ঞরা। যেমন অনেকেই বাড়িতে করোনা টেস্ট করছেন ফলে সেই রিপোর্ট জমা পড়ছে না সরকারি খাতায়৷ তাই যত সংখ্যক আক্রান্তের খবর আসছে তার চেয়ে বেশি আক্রান্ত রয়েছে বলে জানাচ্ছেন গবেষকরা। এছাড়াও যেভাবে করোনা ছড়াচ্ছে সেখানে নয়া প্রজাতির থাকার কথাও উড়িয়ে দিচ্ছেন না গবেষকরা। 

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের তরফে নয়া প্রজাতি ছড়িয়ে পড়েছে কি না তা খুঁজতে কয়েকটি ল্যাবকে নির্দেশ দিতে পারে বলে জানান হয়েছে। 

স্বাস্থ্য আধিকারিকরা হাসপাতালে ভর্তির বিষয়টি নিয়ে চিন্তিত। সম্প্রতি অনেকটা বেড়েছে করোনায় হাসপাতালে ভর্তির সংখ্যা। এদিকে এই প্রেক্ষাপটে হোয়াইট হাউসের তরফে বলা হয়েছে, সরকারের কাছে ভ্যাকসিন ও করোনা পরীক্ষা করানোর মতো যথেষ্ট অর্থ নেই। ব্রাউন বিশ্ববিদ্যালয়ের অতিমারী সংক্রান্ত গবেষক জেনিফার নুজো বলেছেন যে, আমরা এখন খুব একটা ভাল অবস্থায় নেই এই করোনা নিয়ে। সম্প্রতি ওমিক্রনের বাড়বাড়ন্তের জন্যই আবার কোভিড ঢেউ দেখতে চলেছে আমেরিকা, এমনটাই মত।

আরও পড়ুন, Russia-Ukraine War: Putin-র সঙ্গে মনোমালিন্য, দেশ ছাড়লেন তার উপদেষ্টা Anatoly Chubais

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.