১০০ কোটির মালকিন-১৯ বছরের সুন্দরী, তিনিই এখন দুনিয়ার 'বাঘা বড়লোক'

বাহ্‌। কী সুন্দর! রূপে লক্ষ্মী, গুণে স্বরস্বতী। বাঙালির মুখে মুখে এই কথাটাই আদি কাল থেকে প্রচলিত। বাড়ির নতুন বউকে দেখে এই ভাবেই সম্বোধিত হতেন 'নতুন বউ'। তবে এমনটা কী সবার সঙ্গে হত? সরস্বতীর সৌন্দর্য্য, বুদ্ধি, গুণ আর দেবী লক্ষ্মীর ধন দান- এই কম্বিনেশন খাতায় কলমে খুব সহজ, তবে বাস্তবে? তুলনা নয়, নরওয়ের অ্যালেক্সন্ড্রা অ্যান্ডারসনের 'অ্যাচিভমেন্টে'র জন্য রূপক হিসেবে 'রূপে লক্ষ্মী, গুণে সরস্বতী' এই কথাটা লিখতেই হচ্ছে।

Updated By: Mar 2, 2016, 04:29 PM IST
১০০ কোটির মালকিন-১৯ বছরের সুন্দরী, তিনিই এখন দুনিয়ার 'বাঘা বড়লোক'

ওয়েব ডেস্ক: বাহ্‌। কী সুন্দর! রূপে লক্ষ্মী, গুণে স্বরস্বতী। বাঙালির মুখে মুখে এই কথাটাই আদি কাল থেকে প্রচলিত। বাড়ির নতুন বউকে দেখে এই ভাবেই সম্বোধিত হতেন 'নতুন বউ'। তবে এমনটা কী সবার সঙ্গে হত? সরস্বতীর সৌন্দর্য্য, বুদ্ধি, গুণ আর দেবী লক্ষ্মীর ধন দান- এই কম্বিনেশন খাতায় কলমে খুব সহজ, তবে বাস্তবে? তুলনা নয়, নরওয়ের অ্যালেক্সন্ড্রা অ্যান্ডারসনের 'অ্যাচিভমেন্টে'র জন্য রূপক হিসেবে 'রূপে লক্ষ্মী, গুণে সরস্বতী' এই কথাটা লিখতেই হচ্ছে।

মাত্র ১৯ বছর বয়স। সুন্দরীও বটে। আর সঙ্গে অর্থের সাম্রাজ্য। ১৮ বছর বয়সে স্কুল ফাইনাল পাস করে একবছরের মাথায় কী এমন ম্যাজিক হল? অ্যালেক্সন্ড্রা একটি অ্যাপ তৈরি করেছেন আর ওই অ্যাপের ব্যবসায়িক মুনাফাতেই ধনকুবের হয়েছেন ১৯ বছরেরে বুদ্ধিমতী সুন্দরী।

এর আগেও মার্ক জুকেরবার্গের ফেসবুক ম্যাজিকের সাক্ষী থেকেছে গোটা বিশ্ব। তামাম দুনিয়ার ধনকুবেরদের তালিকায় ১৬ নম্বর থেকে ৬ নম্বরে উঠে এসছেন ফেসবুকের শ্রষ্ঠা। স্ন্যাপচ্যাটের কর্ণধারের গল্পটাও এমনই। এবার সেই তালিকায় নতুন নাম অ্যালেক্সন্ড্রা অ্যান্ডারসন।

.