Alive In Morgue: মর্গে নিয়ে যাওয়ার পরে দেখা গেল 'মৃত' আসলে জীবিত!

জানা গিয়েছে, ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করে নেওয়া হয়েছে। তাঁর অবস্থা স্থিতিশীল। প্রকৃত সত্য জানতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Updated By: May 3, 2022, 06:33 PM IST
Alive In Morgue: মর্গে নিয়ে যাওয়ার পরে দেখা গেল 'মৃত' আসলে জীবিত!

নিজস্ব প্রতিবেদন: চিনের সাংহাইতে একটি প্রবীণ সুরক্ষা কেন্দ্রে বসবাসকারী বয়োজ্যেষ্ঠ এক ব্যক্তিকে মৃত ভেবে মর্গে পাঠিয়ে দিয়েছিলেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে মর্গে যাওয়ার পর দেখা যায়, তিনি জীবিত! খবরটি সাউথ চায়না মর্নিং পোস্টে প্রকাশিত হয়েছে।

প্রতিবেদন থেকে জানা গিয়েছে, গত রবিবার দুই ব্যক্তি যাঁদের মর্গের কর্মী বলেই মনে করা হচ্ছে, তাঁরা লাশবাহী হলুদ রঙের একটি ব্যাগ নিয়ে পুতুয়ো জেলার সাংহাই সিনচাংঝেং ওয়েলফেয়ার হাসপাতালের সামনে যান। দুই ব্যক্তির গায়ে করোনা প্রতিরোধী সুরক্ষা পোশাক। হাসপাতালের এক কর্মীর সামনে ব্যাগের জিপার খুলতে শুরু করেন ওই দুই ব্যক্তি। তাঁরা দাবি করেন, মৃত ভেবে যাঁকে ব্যাগে ভরা হয়েছে, সেই ব্যক্তি আসলে এখনও জীবিত।

হাসপাতালকর্মীরা এরপর ওই ব্যক্তি আসলে বেঁচে আছেন কি না, তা পরীক্ষা করতে থাকেন। এবং আবার ব্যাগের মুখ বন্ধ করে ফেলেন। আশপাশের পথচারীরা এ নিয়ে প্রতিবাদ জানান। তাঁরা বলতে থাকেন, ব্যাগের ভেতর ওই রোগী বেঁচে থাকলেও ব্যাগের মুখ আটকে দেওয়ায় দম বন্ধ হয়ে মারা যাওয়ার আশঙ্কা রয়েছে। 

এদিকে ওই হাসপাতালকর্মী ভেতরে চলে গেছেন। এরপর দুটি সাদা সুরক্ষা পোশাক নিয়ে বাইরে আসেন তিনি এবং মর্গ থেকে আসা ওই দুই কর্মীকে সেগুলি পরতে দেন। এরপর ওই রোগীকে হুইলচেয়ারে করে হাসপাতালের ভেতরে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর অবস্থা এখন স্থিতিশীল। ঘটনার প্রকৃত সত্য জানতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেন বিষয়ে কেউ নাক গলালে তার বিরুদ্ধে অস্ত্র ব্যবহারে পিছপা হবে না রাশিয়া: হুঁশিয়ারি পুতিনের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.