Maldives: মিলল না ভারতীয় বিমান ব্যবহারের অনুমতি! মলদ্বিপে মৃত্যু ১৪ বছরের বালকের

রাষ্ট্রপতি মোহাম্মদ মুইজু এয়ারলিফ্টের জন্য ভারতের ডর্নিয়ার বিমান ব্যবহার করার অনুমোদন প্রত্যাখ্যান করার পরে শনিবার মলদ্বীপে একটি ১৪ বছর বয়সী ছেলের মৃত্যু হয়।

Updated By: Jan 21, 2024, 09:57 AM IST
Maldives: মিলল না ভারতীয় বিমান ব্যবহারের অনুমতি! মলদ্বিপে মৃত্যু ১৪ বছরের বালকের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শনিবার মলদ্বীপে একটি ১৪ বছর বয়সী বালকের মৃত্যু হয়েছে। প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজু ওই বালকের এয়ারলিফটের জন্য ভারতের দেওয়া ডর্নিয়ার বিমান ব্যবহার করার অনুমোদন দিতে অস্বীকার করার পরে এই ঘটনা ঘটেছে বলে মলদ্বীপের মিডিয়া জানিয়েছে।

ছেলেটির মস্তিষ্কের টিউমার ছিল এবং স্ট্রোক হয়েছিল। তার অবস্থা গুরুতর হওয়ায় তার পরিবার তাকে গাফ আলিফ ভিলিংলিতে তার বাড়ি থেকে রাজধানী শহর মালেতে নিয়ে যাওয়ার জন্য একটি এয়ার অ্যাম্বুলেন্সের অনুরোধ করে।

মলদ্বীপের মিডিয়ার মতে, পরিবারের অভিযোগ যে কর্তৃপক্ষ দ্রুত চিকিৎসার ব্যবস্থা করতে ব্যর্থ হয়েছে।

আরও পড়ুন: Meat seller Stabbed: মাংস ৫০ টাকা কমে বিক্রি করছিস কেন! একের পর এক ছুরির কোপে নিহত কসাই

মলদ্বীপের মিডিয়াকে মৃত বালকের বাবা জানিয়েছে, ‘আমরা স্ট্রোকের পরপরই তাকে মালেতে নিয়ে যাওয়ার জন্য আইল্যান্ড এভিয়েশনকে কল করেছিলাম কিন্তু তারা আমাদের কলের উত্তর দেয়নি। তারা বৃহস্পতিবার সকাল ৮.৩০ মিনিটে ফোনের উত্তর দেয়। সমাধান হল এই ধরনের ক্ষেত্রে একটি এয়ার অ্যাম্বুলেন্স থাকা’।

জরুরী স্থানান্তরের অনুরোধ করার ১৬ ঘন্টা পরে ছেলেটিকে মালেতে আনা হয়েছিল।

এদিকে, এক বিবৃতিতে, জরুরী স্থানান্তরের অনুরোধ পাওয়া আসান্ধ কোম্পানি লিমিটেড বলেছে যে তারা অনুরোধের পরেই ওই বালককে সরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু করেছিল, কিন্তু ‘দুর্ভাগ্যবশত, শেষ মুহূর্তে ফ্লাইটের প্রযুক্তিগত সমস্যার কারণে পরিকল্পনা অনুযায়ী ডাইভারশন সম্ভব হয়নি’।

আরও পড়ুন: BASF: বিলিয়ে দিতে চান কয়েকশো কোটি টাকা, লোক খুঁজতে শুরু করেছেন এই তরুণী

এই ঘটনাটি এমন একটি সময়ে হয়েছে যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি মলদ্বীপের মন্ত্রীদের অবমাননাকর মন্তব্যের পর ভারত এবং এই দ্বীপপুঞ্জের মধ্যে কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটেছে।

ছেলেটির মৃত্যুর বিষয়ে মন্তব্য করে, মলদ্বীপের সাংসদ মিকাইল নাসিম বলেছেন, ‘ভারতের প্রতি রাষ্ট্রপতির শত্রুতা মেটানোর জন্য মানুষকে তাদের জীবন দিয়ে মূল্য যেন না দিতে হয়’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.