Lord Hanuman Statue Row: হনুমানজির প্রায় ১০০ ফুট দীর্ঘ ব্রোঞ্জমূর্তি নিয়ে হইচই পড়ে গেল মার্কিন মুলুকে...

Statue of Lord Hanuman: ৯০ ফুট দীর্ঘ এক মূর্তি। সেই মূর্তি দেখে রীতিমতো ভয় পেয়ে গেল মার্কিন যুক্তরাষ্ট্রের কিছু মানুষ। চার্চের তরফে এই মূর্তি নিয়ে প্রতিবাদও করা হল।

Updated By: Aug 27, 2024, 07:58 PM IST
Lord Hanuman Statue Row: হনুমানজির প্রায় ১০০ ফুট দীর্ঘ ব্রোঞ্জমূর্তি নিয়ে হইচই পড়ে গেল মার্কিন মুলুকে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৯০ ফুট দীর্ঘ এক মূর্তি। সেই মূর্তি দেখে রীতিমতো ভয় পেয়ে গেল মার্কিন যুক্তরাষ্ট্রের কিছু মানুষ। চার্চের তরফে এই মূর্তি নিয়ে প্রতিবাদও করা হল। মার্কিন দেশের হাউস্টন এলাকার শ্রী অষ্টলক্ষ্মীর মন্দিরে বজরঙ্গবলী তথা হনুমানজির ৯০ ফুট দীর্ঘ একটি মূর্তি স্থাপন করা হয়েছিল। সেটা নিয়ে বিতর্ক।

আরও পড়ুন: Bangla Bandh: বনধেও রাজ্য থাকবে সচল! চ্যালেঞ্জ মমতার!

আজ, মঙ্গলবার দিনটি বজরঙ্গবলীর দিন হিসেবে বিবেচিত। এমন একটা দিনেই বজরঙ্গবলী নিয়ে এল এই বিতর্কের খবর। হাউস্টনের ৩৫ কিলোমিটার দূরে সুগার ল্যান্ডের অষ্টলক্ষ্মী মন্দিরে এই ব্রোঞ্জ নির্মিত ভগবান হনুমানজির মূর্তি প্রতিষ্ঠা করা হয়েছিল।

কিন্তু স্থানীয় এক চার্চের কয়েকজন সদস্য এই মূর্তি নিয়ে তাঁদের আপত্তির কথা জানিয়েছেন। এই চার্চের প্রতিবাদীদের মুখপাত্র স্বরূপ গ্রেগ গারভেইস হনুমানজিকে 'ডেমন গড' বলে উল্লেখ করেছেন। একটি ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, তিনি এবং তাঁর সঙ্গে আরও বেশ কয়েকজন হনুমানজির মূর্তির সামনে উপস্থিত হয়েছেন। তাঁরা প্রার্থনা করছিলেন এবং চাইছিলেন ওই মূর্তির তথাকথিত 'অশুভ'ত্বকে শোধন করে নেওয়ার প্রক্রিয়া অনুসরণ করতে। কিন্তু সেখানে উপস্থিত এক মন্দির কর্তৃপক্ষ তাঁদের সেই কাজ থেকে বিরত করেন। এবং পুলিস ডাকবেন বলে ভয় দেখান।

আরও পড়ুন: Bangla Bandh: কতক্ষণ বনধ? রাস্তায় কি বেরনো যাবে না? রাজ্য জুড়ে বুধবারও চলবে ক্ষোভ-বিক্ষোভ-প্রতিবাদ?

অষ্টলক্ষ্মী মন্দিরের সহ-সচিব ড. রঙ্গনাথ কান্ডালা এই ঘটনার সূত্রে সংবাদমাধ্যমে বলেন, তাঁরা হনুমানজির মূর্তির সামনে জমায়েত দেখে প্রথমে ভেবেছিলেন, বুঝি ইন্টারনেটের মাধ্যমে জেনে তাঁরা ও মন্দিরে এসেছেন এবং ওই মূর্তি দেখছেন। তাই আমরা প্রথমে তাঁদের বাধা দিইনি। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.