Leopard Streching: অবাক কাণ্ড! ঘুম থেকে উঠে যোগাসন করছে চিতা! দেখুন সেই ভাইরাল ভিডিয়ো...

ঘুম থেকে উঠে স্ট্রেচিং করছে একটি চিতাবাঘ। ইন্ডিয়ান ফরেস্ট অফিসার সুশান্ত নন্দ ট্যুইটারে ভিডিয়োটি পোস্ট করেন। ক্যাপশনে লিখেছিলেন, 'চিতাবাঘের সূর্য নমস্কার'। দেখুন সেই ভাইরাল ভিডিয়ো..

Updated By: Mar 29, 2023, 04:33 PM IST
Leopard Streching: অবাক কাণ্ড! ঘুম থেকে উঠে যোগাসন করছে চিতা! দেখুন সেই ভাইরাল ভিডিয়ো...

শতরূপা কর্মকার: নেটপাড়ায় মিলিয়ন মিলিয়ন ভিউস পাওয়া ভিডিয়োগুলির মধ্যে অন্যতম হল মজাদার ভিডিয়ো। আর তা যদি হয় পশুপাখিদের অদ্ভুত কান্ডকারখানার ভিডিয়ো তাহলে তো কথাই নেই, চোখের নিমেষে তা ভাইরাল হয়ে যায়। সেরকমই এক চিতাবাঘের ভিডিয়ো ভাইরাল হয়েছে সম্প্রতি। ভিডিয়োতে দেখা যাচ্ছে ঘুম থেকে উঠে স্ট্রেচিং করছে একটি চিতাবাঘ।

বিড়াল ও কুকুরদের মধ্যে এমন স্ট্রেচিং-য়ের প্রবণতা দেখতে পাওয়া যায়। ইন্ডিয়ান ফরেস্ট অফিসার সুশান্ত নন্দ ট্যুইটারে ভিডিয়োটি পোস্ট করেন। ক্যাপশনে লিখেছিলেন, 'চিতাবাঘের সূর্য নমস্কার'। সূর্য নমস্কার একটি জনপ্রিয় যোগাসন। অনেকগুলি আসনের সংমিশ্রণে এই আসনটি তৈরি। তাই কম সময়ে অনেকগুলি আসনের উপকারিতা পাওয়ার জন্য অনেকেই সূর্য নমস্কার করে থাকেন।

আরও পড়ুন: Five Planets Alignment: সন্ধের আকাশে মুখ তুলে তাকান! এক অবিশ্বাস্য বিরল ছবি আপনার মাথার উপরে...

তবে ভাইরাল এই ভিডিয়োটি আসলে 'ল্যান্ড অফ দি লেপার্ড ন্যাশনাল পার্ক'-এর। রাশিয়ার পূর্ব প্রান্তে অবস্থিত এই ন্যাশনাল পার্ক। বিলুপ্তপ্রায় প্রজাতির বন্যপ্রাণী সংরক্ষণের জন্য প্রসিদ্ধ এই পার্কটি। বেশ কয়েকটি বিলুপ্তপ্রায় প্রজাতির বাস এই অরণ্যে। এর মধ্যে আমুর লেপার্ড, সাইবেরিয়ান বাঘ, লিংস বিড়াল ও ভাল্লুক অন্যতম।

 

ট্যুইটারে ওই ভিডিয়োটি এখন ভাইরাল। পোস্টটির ভিউ ইতিমধ্য়ে ২ লক্ষ ৩৫ হাজার ছাড়িয়েছে। তবে পোস্টটিতে মিশ্র প্রতিক্রিয়াও দেখা গিয়েছে। কয়েকজনের মতে এটি শুধুই বিড়াল গোত্রীয় জীবদের প্রাকৃতিক বৈশিষ্ঠ্য। যোগাসনের সঙ্গে এর কোনও যোগাযোগ নেই। আবার কয়েকজন বলেন বন্যপ্রাণীদের কিছু শিখিয়ে দিতে হয় না। বরং মানুষরাই প্রকৃতি থেকে শেখে। কিছু ইউজার আবার মজা করে বলেন যে, 'সকালে উঠে সবারই যোগ ব্যায়াম আর স্ট্রেচিং করা উচিত। চিতাবাঘরাও সেটা জানে।'

আরও পড়ুন: Pakistan Economic Crisis: ভয়ংকর পরিস্থিতি! পেশওয়ারে মাঝরাস্তায় ট্রাক থামিয়ে আটা লুঠ করে নিল জনতা

রাশিয়ায় আমুর লেপার্ড বিলুপ্তপ্রায় একটি প্রজাতি। ভারতেও চিতার সংখ্যা কমে গিয়েছে। সম্প্রতি ভারতের মধ্যপ্রদেশে অবস্থিত কুনো ন্যাশনাল পার্কে সাসা নামের এক চিতা মারা গিয়েছে। তবে ওই ন্যাশনাল পার্কেই বুধবার অর্থাৎ ২৯ মার্চ, জন্ম নিয়েছে চারটি চিতার ছানা। ফরেস্ট অফিসাররা জানিয়েছেন তারা প্রত্যেকেই সুস্থ আছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.