Pakistan Economic Crisis: ভয়ংকর পরিস্থিতি! পেশওয়ারে মাঝরাস্তায় ট্রাক থামিয়ে আটা লুঠ করে নিল জনতা

Pakistan Economic Crisis: সরকারি রেশন দোকানে আসছে আটা, চাল, তেল। সেই ট্রাকের পেছনে দৌড়চ্ছেন মানুষজন। মানুষজন তা আটকে ট্রাক থেকে লুঠ করে নিচ্ছে আটা, তেল। এমনই ছবি সামনে এসেছে পেশওয়ারে

Updated By: Mar 29, 2023, 08:30 AM IST
Pakistan Economic Crisis: ভয়ংকর পরিস্থিতি! পেশওয়ারে মাঝরাস্তায় ট্রাক থামিয়ে আটা লুঠ করে নিল জনতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মূদ্রাস্ফীতি এমন একটা জায়গায় পৌঁছেছে যে আমজনতার নাগালের বাইরে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র। বাইরের দেশ থেকে মালপত্র আসছে না। জ্বালানী তেলের দাম আকাশ ছুঁয়েছে। কোথাও কোথাও টাকা দিয়েও মিলছে ডাল, আটা, তেলের মতো জিনিসপত্র। কোথাও কোথাও মালপত্র লুঠও হচ্ছে। এমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে।

আরও পড়ুন-মমতার মতেই সায়! ইউক্রেন ফেরত ডাক্তারির ফাইনাল ইয়ারের ছাত্রদের বড় সুযোগ কেন্দ্রের

সরকারি রেশন দোকানে আসছে আটা, চাল, তেল। সেই ট্রাকের পেছনে দৌড়চ্ছেন মানুষজন। মানুষজন তা আটকে ট্রাক থেকে লুঠ করে নিচ্ছে আটা, তেল। এমনই ছবি সামনে এসেছে পেশওয়ারে। সোশ্য়াল মিডিয়ায় পাক প্রধানমন্ত্রীর মুণ্ডপাত করছেন মানুষজন।

স্বাধীনতার পর থেকে এখনওপর্যন্ত পাকিস্তানে মূদ্রাস্ফীতির হার এখন সবচেয়ে বেশি। ২২ মার্চ পর্যন্ত এই হার এখন ৪৬ শতাংশ। গত সপ্তাহে এই হার ছিল ৪৫.৬৪ শতাংশ। এই তথ্য পাকিস্তান ব্যুরো অব স্ট্যাটিক্সটিক্সের।

আম জনতার ক্ষোভে রাশ টানতে গত সপ্তাহেই পাক সরকার ঘোষণা করেছিল দেশের দরিদ্র দেড় কোটি গরিব মানুষকে রমজানের আগে রেশন দেওয়া হবে। কথা ছিল বিনা পয়সায় আটা ও কম দামে পেট্রোল দেওয়া হবে। এখন তা করতে দিয়েই মাঝপথে লুট হয়ে যাচ্ছে রেশন। আবার কোথাও রেশব তোলার জন্য কার্ড স্ক্যান করা যাচ্ছে না। এর জন্য সাধারণ মানুষ সরকারের কারসাজিকেই দুষছেন।

পাকিস্তানে এখন বাজার দর কেমন

আটার ২০ কেজির ব্যাগের দাম পাকিস্তানি মূদ্রায় ৩৫০০ রুপিয়া।

রান্নার তেলের দাম ৭০০ রুপিয়া লিটার।

ভালো চালের দাম ৩৮০ টাকা কেজি।

চানাস মুসুর ও মুগ ডালের দাম ২৮০ রুপিয়া, ৩২০ রুপিয়া ও ২০০ রুপিয়া প্রতি কেজি।

বেসন ২৮০ টাকা কেজি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.