কুলভূষণকে অপহরণ করেছিল জইস-উল-আদল জঙ্গি সংগঠন, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

সংবাদমাধ্যম সূত্রে খবর, কুলভূষণকে চাবাহার থেকে ৫২ কিলোমিটার দূরে সরবাজ শহরে থেকে অপহরণ করে জইস-উল-আল-র এক জঙ্গি। নাম মুলাহ ওমর। এরপর পাক সেনার হাতে তুলে দেওয়া হয় কুলভূষণকে।

Updated By: Jan 4, 2018, 08:06 PM IST
কুলভূষণকে অপহরণ করেছিল জইস-উল-আদল জঙ্গি সংগঠন, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

নিজস্ব প্রতিবেদন: কুলভূষণ যাধবকে অপহরণ করে গ্রেফতার করেছে পাক সেনা, গোড়া থেকে এমনটাই দাবি করেছে ভারত। কিন্তু নিউজ ১৮ সংবাদমাধ্যম সূত্রে খবর, কুলভূষণকে অপহরণ করেছে জইস-উল-আদল নামে একটি জঙ্গি সংগঠন। ইরানের এই জঙ্গি সংগঠন চাবাহার বিমানবন্দরের কাছ থেকে অপহরণ করে কুলভূষণকে। তবে, পাকিস্তানের দাবি ছিল, সে দেশের মাটি থেকেই তাঁকে গ্রেফতার করা হয়। প্রাক্তন এই নৌসেনা কম্যান্ডারকে ভারতের গোয়েন্দা সংস্থা র-এর চর হিসাবে চিহ্নিত করে পাকিস্তান।

আরও পড়ুন- ভারতের মানচিত্র থেকে কাশ্মীর-অরুণাচলকে মুছে দিল চিন!

সংবাদমাধ্যম সূত্রে খবর, কুলভূষণকে চাবাহার থেকে ৫২ কিলোমিটার দূরে সরবাজ শহরে থেকে অপহরণ করে জইস-উল-আল-র এক জঙ্গি। নাম মুলাহ ওমর। এরপর পাক সেনার হাতে তুলে দেওয়া হয় কুলভূষণকে। সূত্রের খবর, পাক সেনার হয়ে কাজ করে ইরানের এই জঙ্গি সংগঠন। এমনকী ইরান এবং বাহারিনে অবস্থিত পাক দূতাবাস অর্থ সাহায্যও করে এই জঙ্গি সংগঠনকে। এই মুহূর্তে পাকিস্তানের নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়া এবং লস্কর-ই-খুরেসানের সঙ্গেও যোগ রয়েছে এই জঙ্গিগোষ্ঠীর, এমনটাই খবর।

আরও পড়ুন- ভারতের হাতেই নিগৃহীত হয়েছে আমার পরিবার, পাক ভিডিওয় দাবি কুলভূষণের

প্রসঙ্গত, বৃহস্পতিবারই কুলভূষণের নতুন একটি ভিডিও প্রকাশ্যে নিয়ে এসেছে পাকিস্তান। সেই ভিডিও-তে কুলভূষণ দাবি করেছেন, তিনি সুস্থ আছেন। পাশাপাশি তাঁর বিস্ফোরক দাবি, ভারতই কুলভূষণের পরিবারকে পাকিস্তানে আসার সময় হেনস্তা করেছে। যদিও এই অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে ভারত।

.