উত্তর কোরিয়ায় রাজার নামে নাম রাখা নিষিদ্ধ হল

উত্তর কোরিয়ার রাজার মেজাজ ভারী অদ্ভূত। না না সময় না জিনিসের ওপর তিনি নিষেধাজ্ঞা আরোপ করেছেন। দুর্জনেরা বলেন, দেশের মানুষের হাসির ওপরেও নাকি তাঁর কাঁচি চলেছিল। সেই রাজার এ বার অবাক হুমক। উত্তর কোরিয়ার প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ জারি করে বলে দেওয়া হল, রাজা কিম উং-উন-এর নাম আর কেউ ব্যবহার করতে পারবেন না। মানে রাজার নামে আর দেশের কেউ নাম রাখতে পারবে না।

Updated By: Dec 3, 2014, 06:51 PM IST
উত্তর কোরিয়ায় রাজার নামে নাম রাখা নিষিদ্ধ হল

ওয়েব ডেস্ক: উত্তর কোরিয়ার রাজার মেজাজ ভারী অদ্ভূত। না না সময় না জিনিসের ওপর তিনি নিষেধাজ্ঞা আরোপ করেছেন। দুর্জনেরা বলেন, দেশের মানুষের হাসির ওপরেও নাকি তাঁর কাঁচি চলেছিল। সেই রাজার এ বার অবাক হুমক। উত্তর কোরিয়ার প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ জারি করে বলে দেওয়া হল, রাজা কিম উং-উন-এর নাম আর কেউ ব্যবহার করতে পারবেন না। মানে রাজার নামে আর দেশের কেউ নাম রাখতে পারবে না।

এর কারণ রাজা চান না তাঁর এই 'সুন্দর' নামটা কেউ ব্যবহার করে ক্লিশে করে দেয়, আর নামের মর্যাদা হারায়। এমনই খবর প্রকাশিত হয়েছে ইউরোপের বেশ কিছু নামজাদা সংবাদপত্রে। তবে খবরটা যেহেতু উত্তর কোরিয়ার, তাই স্বাভাবিকভাবেই এই খবরের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ক দিন আগেই অসুখ সেরে রাজকর্মে ফিরেছেন রাজা। তবে কী সেটা নিয়েও প্রশ্ন উঠেছিল। ইউরোপের সংবাদমাধ্যম কিছুটা অজান্তেই কিম জং উন-এর অসুখকে সুকুমার রায়ের রাজার অসুখের সঙ্গে তুলনা করেছিল। 

Tags:
.